ওজন কমাবে বাঁধাকপির স্যুপ

ওজন কমাবে বাঁধাকপির স্যুপ

শীতের আগমনী বার্তা এখন প্রকৃতি জুড়ে। শীতের সবজিও উঠতে শুরু করেছে বাজারে। শীতের সবজি বাঁধাকপির রয়েছে নানা ধরনের পুষ্টিগুণ। হিম হিম আবহাওয়ায় গরম স্যুপ হতে পারে উপাদেয় খাবার।

গবেষণায় দেখা গেছে, যারা ওজন কমাতে চান তাদের জন্য বাঁধাকপির স্যুপ দারুন কার্যকরী। এটি তৈরি করতেও খুব বেশি ঝমেলা নেই। ঘরে থাকা উপকরণ দিয়েই তৈরি করতে পারেন সুস্বাদু আর দারুন উপকারী এই স্যুপটি।

উপকরণ :

বাঁধাকপি কুঁচি ২ কাপ, গাজর কুঁচি ২ কাপ, ফুলকপি কুঁচি ১ কাপ, কাঁচামরিচ ২ টি, পেঁয়াজ কুচি করে কাটা ১ কাপ, রসুন বাটা আধা চা চামচ, ১ টেবিল চামচ তেল, গোলমরিচের গুঁড়া আধা চা চামচ, কর্ণ ফ্লাওয়ার ২ চা চামচ, টেষ্টিং সল্ট ১ চা চামচ, লবণ পরিমানমতো ।

প্রস্তুত প্রনালী :

প্রথমে একটি পাত্রে কাঁচা মরিচ, পেয়াজ কুচি, রসুন বাটা দিয়ে একটু ভেজে নিন। এবার আরেকটি পাত্রে কাটা সবজিগুলো পানি দিয়ে সিদ্ধ করুন। সবজি আধা সিদ্ধ হলে একটা ডিমের সাদা অংশ ,লবণ, গোল মরিচের গুড়া  দিয়ে নাড়তে তাকুন। অন্য কড়াইতে রাখা কাঁচা মরিচ, পেঁয়াজ কুঁচি আর রসুন এতে মিশিয়ে নিন। স্বাদ বাড়াতে টেষ্টিং সল্ট এবং একটু লেবুর রসও দিতে পারেন। নামানোর আগে কর্ণ ফ্লাওয়ার পানিতে গুলিয়ে স্যুপে দিন। নিয়মিত এই স্যুপ খেলে ওজন কমানোর ক্ষেত্রে ভাল ফল পাওয়া যাবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট