ও’ব্রায়েনের রেকর্ড সেঞ্চুরিতে অভিষেক টেস্টে ইতিহাসের আশায় আয়ারল্যান্ড

ও’ব্রায়েনের রেকর্ড সেঞ্চুরিতে অভিষেক টেস্টে ইতিহাসের আশায় আয়ারল্যান্ড

পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ক্রিকেটে ইতিহাসের পাতায় নাম লেখালেন আয়ারল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান কেভিন ব্রায়েন।

দেশের হয়ে কোনো আইরিশ ব্যাটসম্যান হিসেবে প্রথম কোনো সেঞ্চুরি পেলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ফলোঅনে পড়ার পরও দ্বিতীয় ইনিংসে ব্রায়েন নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়েছে আইরিশরা।

প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৩১০ রান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে টপ অর্ডারদের ব্যর্থতায় মাত্র ১৩০ রানে গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। তবে সবার ব্যর্থতার দিনে কেভিন ও ব্রায়েন ৪০ রান করে আউট হন। এরপর ফলোঅনে পড়লে ফের আইরিশদের ব্যাটিংয়ে পাঠান মুহাম্মদ আমিররা। এবার ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই ৬৯ রান তোলে আইরিশ দুই ওপেনিং ব্যাটসম্যান জয়েস ও পোর্টারফিল্ড। তবে বালবারাইন, নেইলও ব্রায়েন ও স্টারলিংয়ের ব্যর্থতায় আবার দুশ্চিন্তায় পড়ে আইরিশ শিবির।

তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও উজ্জল ছিলেন কেভিন ও ব্রায়েন। ২১৬ বলে ১১৮ রানের এক অসাধারণ ইনিংস খেলে এখনো ক্রিজে আছেন ব্রায়েন। আর এতেই টেস্ট ক্রিকেটে কোনো আইরিশ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন কেভিন ও ব্রায়েন। এর আগে ৫৩ রানের ইনিংস খেলে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন থম্পসন। উল্লেখ্য, টেস্ট ক্রিকেটে মর্যাদা পাওয়ার পর এটাই আয়ার‌ল্যান্ডের প্রথম কোনো টেস্ট। আর সেই খেলায় প্রথম প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট