ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন সাকিব-তামিম

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন সাকিব-তামিম

বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালকে দলের বাইরে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ান ডে, টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। এশিয়া কাপে চোট পেয়ে দুই জনই রয়েছেন মাঠের বাইরে। দলের সঙ্গে কবে ফিরবেন তারা, নিশ্চিত ছিল না এত দিন। তবে খুব শিগগিরই টাইগারদের শিবিরে যোগ দেবেন এই দুই তারকা।

জানা গেছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ শুরু করবে বাংলাদেশ। ক্যারিবিয়দের সঙ্গে সিরিজেই দলে পাওয়া যাবে এমন আশাবাদ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের।

মঙ্গলবার (৩০ অক্টোবর) বিসিবি কার্যালয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম জানিয়েছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই হয়তো তাদেরকে পাব। এমনই আশা করছি। হয়তো শুরু থেকেই পাব না, তবে আশা করছি পাব।’

১৫ নভেম্বর সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজ শেষ হলে ওই দিনই দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টুয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ আসবে ক্যারিবিয়রা। তাদের সঙ্গে সিরিজ শেষ হবে ২২ ডিসেম্বর।

এ দিকে দলের অপরিহার্য দুই ক্রিকেটারকে ছাড়াই ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করেছে বাংলাদেশ। তাদেরকে ছাড়া খেলতে হবে টেস্ট সিরিজেও। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। এরপর ১১ নভেম্বর থেকে ঢাকার শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট