ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না। এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  ‘মানবপাচার প্রতিরোধ ও দমনে জাতীয় পরিকল্পনা ২০১৮-২০২২’ উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

বিএনপির অভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা তাদের একটি রাজনৈতিক কৌশল। তারা সবসময় বলছে যে গ্রেপ্তার। ওয়ারেন্ট ছাড়া আমরা কোনো গ্রেপ্তার করিনি। যাদের নামে সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু মাত্র তাদেরই গ্রেপ্তার করা হচ্ছে। আপনারা জানেন এখন কিন্তু নিরাপত্তা বাহিনীকে নিয়ন্ত্রণ করে নির্বাচন কমিশন (ইসি)। ইসির দিক নির্দেশনা অনুযায়ী গ্রেপ্তার করেছে কিংবা অ্যাকশনে যাচ্ছে। বিএনপি প্রোপাগান্ডার কৌশল অনুসরণ করছে। শুধু শুধু কাউকে ধরা হচ্ছে না। আমি প্রত্যেকটার বিষয় জানি। যাদের ধরা হচ্ছে তাদের বিরুদ্ধে একাধিক ওয়ারেন্ট আছে। মনোনয়ন প্রত্যাশী যেই হোক তার বিরুদ্ধে যদি ওয়ারেন্ট থাকে নিরাপত্তা বাহিনীর কোনো উপায় থাকবে না গ্রেপ্তার ছাড়া।

নির্বাচনকে কেন্দ্র করে গুজব রটনাকারীদের চিহ্নিত করা গেছে কিনা এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ফেসবুকে গুজব ছড়ানোর শত শত  ঘটনা আমার কাছে প্রতিদিন আসছে। এই গুজব আগেও ছড়িয়েছে এবং নির্বাচনকে কেন্দ্র করে এখন আরো বেশি হচ্ছে। যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে নিরাপত্তা বাহিনী। আপনারা দেখেছেন গুজবের কারণে বৌদ্ধ বিহার তছনছ হয়ে গিয়েছিল। দেশবাসীকে অনুরোধ করবো কোনো গুজবে যেন কানে না দেয়।

কিছু নাম সর্বস্ব পত্রিকা যেসব সংবাদ পরিবেশন করছে তা গ্রহণযোগ্য না বলে তিনি জানিয়েছে। এসব পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে

মন্ত্রী বলেন, এসব কিছুই আমরা আমাদের তথ্য মন্ত্রণালয় ও ইসিকে জানানো হচ্ছে। তারা যেভাবে দিক নির্দেশনা দিচ্ছে আমরা সেভাবে কাজ করছি। আমরা সবসময় সজাগ রয়েছি যাতে এ ধরনের গুজব, মিথ্যা কথা দিয়ে বিভ্রান্ত না করতে পারে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট