কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ নিহত ৪

কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ নিহত ৪

 

কক্সবাজার শহর ও রামুতে পাহাড় ধসে চারজন নিহত ও চারজন আহত হয়েছেন। এর মধ্যে রামুতে দুজন ও কক্সবাজার শহরে দুজন নিহত হয়। নিহতরা হলেন- রামুর সায়মা (৫) ও জিহান (৭) এবং শহরের মোহাম্মদ শাহেদ (১৮) ও সাদ্দাম হোসেন (২৮)।

এই ঘটনায় আহতরা হলেন জিয়াউর রহমান (৩৫), তার স্ত্রী আনার কলি (২৯), দেলোয়ার হোসেন (২৫) ও আরফাত হোসেন (৩০)।

সোমবার দিবাগত রাত ৩ টার দিকে কক্সবাজার শহরের লাইট হাউজ ও রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকায় এই ঘটনা ঘটে।

কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক বলেন, ভারি বর্ষণের ফলে রাত ৩ টার দিকে রামুর চেইন্দা এলাকায় পাহাড় ধসে ঘুমন্ত অবস্থায় একই পরিবারের চারজন মাটিচাপা পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল পৌঁছে সায়মা ও জিহানের লাশ উদ্ধার করে। একই সঙ্গে মাটিচাপা পড়া অবস্থায় উদ্ধার হয় তাদের বাবা জিয়াউর রহমান ও মা আনার কলি।তাদেরকে রামু মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মালেক আরো বলেন, একই সময় কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকায় অপর একটি পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে মাটি চাপাপড়ে চারজন। স্থানীয়রা দ্রুত তাদেরকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর মোহাম্মদ শাহেদ ও সাদ্দাম চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। দেলোয়ার হোসেন ও আরফাত হোসেন চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, সোমবার দুপুর থেকে কক্সবাজারে থেমে থেমে ভারি বৃষ্টিপাত হচ্ছে। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১৭৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আরো বৃষ্টিপাত হবে এবং পাহাড় ধসের আশংকা রয়েছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক