‘কবির সিং’ বিতর্কে কিয়ারার বক্তব্য

‘কবির সিং’ বিতর্কে কিয়ারার বক্তব্য

চলতি বছরের বহুল আলোচিত সিনেমা কবির সিং। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শহিদ কাপুর ও কিয়ারা আদভানি।২০১৭ সালে মুক্তি পাওয়া তেলেগু ভাষার অর্জুন রেড্ডি সিনেমার রিমেক কবির সিং। মুক্তির পর বক্স অফিসে বাজিমাত করেছে। এই বছরের অন্যতম ব্যবসাসফল সিনেমা এটি। কিন্তু সিনেমার কিছু দৃশ্য এবং কেন্দ্রীয় চরিত্র নিয়ে সমালোচনাও হয়েছে। এই সিনেমা ভয়ঙ্কর নারী বিদ্বেষী বলে অনেকে দাবি করেন।

এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে কথা বলেছেন কিয়ারা আদভানি। এই অভিনেত্রী বলেন, প্রত্যেকের নিজস্ব মত প্রকাশের অধিকার রয়েছে এবং এটি কোনো অন্যায় নয়। একটি নির্দিষ্ট সংখ্যক দর্শক সিনেমার কিছু দৃশ্য অথবা চরিত্রায়ন নিয়ে অসন্তুষ্ট হয়েছেন। যদি আমার মতামত প্রকাশ করি তাহলে এটি সাংঘর্ষিক হবে। কারণ একদিকে আমার ব্যক্তিগত মতামত রয়েছে, অন্যদিকে একজন অভিনয়শিল্পী হয়ে আমি যে চরিত্রটি রূপায়ন করেছি তার সমালোচনা করতে পারি না। একজন শিল্পী হিসেবে চরিত্রের ভাবনা আমাকে বুঝতে হবে এবং এখানে সেটিই করা হয়েছে।

তিনি আরো বলেন, আমার কাছে এটি সবচেয়ে চ্যালেঞ্জিং বিষয় ছিল। আর আমি এই প্রেমের গল্পের সঙ্গে সম্পূর্ণ যুক্ত হতে পেরেছি। যা কিছু হয়েছে আমি এর সঙ্গে একমত নই। এটি শুধুই একটি চরিত্র এবং এখানে নিজেকে তুলে ধরিনি। কিছু দৃশ্যের সঙ্গে হয়তো আমিও একমত নই এবং আমাকে অস্বস্তিতেও পড়তে হয়েছে। কিন্তু কবির সিংয়ের বখে যাওয়া চরিত্রটিও আপনাকে অস্বস্তিতে ফেলেছে। তাকে আমি হিরো হিসেবে দেখিনি। আমার কাছে সে একজন বখে যাওয়া ব্যক্তি, যার অনেক সমস্যা রয়েছে। কিন্তু তার জার্নিটা এরকমই ছিল। আর দিন শেষে এটি একটি কাল্পনিক চরিত্র। ভুল বা সঠিক, সবারই নিজস্ব মতামত রয়েছে। এটি নিয়ে বিতর্ক হয়েছে এবং তাদের উপরই ছেড়ে দিয়েছি। আমি এটিকে একটি সিনেমা ও কাল্পনিক গল্প হিসেবেই দেখি। আর কেউ আপনাকে বলছে না চরিত্রগুলো পছন্দ করুন। আমি এটি থেকে মনোযোগ সরিয়ে নিয়েছি।

কিয়ারা অভিনীত পরবর্তী সিনেমা গুড নিউজ। এতে আরো অভিনয় করেছেন— অক্ষয় কুমার, কারিনা কাপুর, দিলজিৎ দুসাঞ্জ প্রমুখ। এই সিনেমা আগামী ২৭ ডিসেম্বর মুক্তি পাবে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট