কলকাতায় সম্মানীত সাবিনা ইয়াসমিন

কলকাতায় সম্মানীত সাবিনা ইয়াসমিন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। বাংলা গানের জনপ্রিয় শিল্পী তিনি। কলকাতায় বাংলাদেশ ও পশ্চিম বাংলার আয়োজনে ‘জীবনকৃতি সম্মাননা’য় ভূষিত হলেন এ শিল্পী।  কলকাতার নজরুল মঞ্চে শুক্রবার থেকে তিনদিনব্যাপী শুরু হওয়া ‘বাংলা উৎসব’ এ বন্ধন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক চন্দ্র শেখরের হাত থেকে সাবিনা ইয়াসমিন এই সম্মাননা গ্রহণ করেন।

মুঠোফোনে কলকাতা থেকে এই জীবনকৃতি সম্মাননা পাওয়া প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, ‘দেশের বাইরে এই ধরনের সম্মাননা পেয়ে সত্যিই ভীষণ ভালো লেগেছে। সত্যি বলতে কী যে কোনো সম্মাননাই অনেক ভালোলাগার, অনেক আনন্দের, অনেক সম্মানের। কলকাতার নজরুল মঞ্চে জীবনকৃতি সম্মাননা সত্যিই অনেক বড় এক স্বীকৃতি। বাংলাদেশের বেঙ্গল ফাউন্ডেশন এবং কলকাতার তিনটি প্রতিষ্ঠানের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

সম্মাননা পাওয়ার পর উপস্থিত সকল দর্শকের বিশেষ অনুরোধে সাবিনা ইয়াসমিন দেশের গান ‘সব ক’টা জানালা খুলে দাওনা’ গেয়ে শোনান খালি গলায়। সাবিনা ইয়াসমিন আগামী রবিবার দেশে ফিরবেন বলে জানিয়েছেন। দেশে ফিরে আগামী ২০ জানুয়ারি তিনি রাওয়া ক্লাবে একটি স্টেজ শোতে সঙ্গীত পরিবেশন করবেন। তিনি সর্বাধিক ১৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট