কলাবাগানে জোড়া খুনের ঘটনায় আটক ১

কলাবাগানে জোড়া খুনের ঘটনায় আটক ১

জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয় হত্যাকাণ্ডের ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। রাজধানীর কলাবাগানে খুন হওয়া জুলহাস মান্নান ও তনয়কে হত্যার পর কিলার গ্রুপের সবাই কুষ্টিয়ায় আত্মগোপন করে। হত্যাকাণ্ডের পরিকল্পনাও করা হয়েছিল কুষ্টিয়ায় বসেই।

গোয়েন্দা পুলিশ আজ রোববার ভোরে শরীফুল ইসলাম শিহাব নামে একজনকে আটকের পর তার স্বীকারোক্তিতে বেরিয়ে এসেছে এসব তথ্য। প্রাথমিকভাবে শিহাব নিজেকে মাদ্রাসা ছাত্র বলে পরিচয় দিয়েছে।

আটক শিহাব জানিয়েছে, কুষ্টিয়ায় এক বড় ভাইয়ের নির্দেশে তারা ওই হত্যাকাণ্ড ঘটায়। সেখানেই তাদের কাছে অস্ত্র সরবরাহ করা হয়। হত্যাকাণ্ডে অংশ নেওয়ার আগে তারা ঘটনাস্থল রেকি করে গেছে বলেও জানায় শিহাব। কীভাবে কুরিয়ার সার্ভিস কর্মী সেজে হত্যাকাণ্ড ঘটাতে হবে, সে পরিকল্পনাও হয় কুষ্টিয়ায়।

কাউন্টার টেরোরিজমের (সিটি) প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানিয়েছেন, শিহাব ঘটনার সবকিছুই জানে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে আমরা ঘটনার মোটিভ, কিলারদের নাম পরিচয়- বিশেষ করে কুষ্টিয়া ওই ভাইয়ের পরিচয় জানার চেষ্টা করা হবে।

রাজধানীর কলাবাগানে গত ২৫ এপ্রিল সন্ধ্যায় সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনার প্রটোকল অফিসার ও ইউএসএইড-এর কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক