‘কাতার বিশ্বকাপ আমার হবে’

‘কাতার বিশ্বকাপ আমার হবে’

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়ায় ব্যাপক সমালোচনায় পড়তে হয় আর্জেন্টিনা দলকে। স্বেচ্ছায় সাময়িক বিরতিতে গিয়েছেন আর্জেন্টাইন মহতারকা লিওনেল মেসি। বার্সেলোনা ফরোয়ার্ড না থাকায় বাড়তি আকর্ষণ কমেছে ঠিকিই। তবে জৌলুশ হারায়নি দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই।

ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায়। সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে নামার আগে দলে মেসির গুরুত্ব অনেক বেশি তা আবার মনে করিয়ে দিয়েছেন পাউলো দিবালা।

মুন্ডো আলবেসিলেস্তে জানিয়েছে, ইএসপিএনের সঙ্গে আলাপকালে জুভেন্টাসের এই ফরোয়ার্ড বলেন, আমরা সবাই জানি লিওর দলে থাকাটা কতটা গুরুত্বপূর্ণ। মাঠে তার নৈপূণ্য কতটা প্রভাব ফেলে সেটিও সবারই জানা আছে। আপাতত তিনি দলে নেই। এটি সম্পূর্ণ তার ব্যক্তিগত বিষয়। আমরা সবাই অপেক্ষায় আছি, কবে ফিরবেন তিনি। কারণ আমাদের জানা আছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ কি।

চলতি বছরের বিশ্বকাপে বদলি খেলোয়াড় হিসেবে খেলানো হয়েছিল দিবালাকে। আর্জেন্টিনা মোট চার ম্যাচ খেললেও মাত্র ২২ মিনিট মাঠে ছিলেন ২৪ বছর বয়সী এই তারকা। বিশ্বকাপ ব্যর্থতার পর পুরো দল সেজেছে নতুন রূপে। জায়গা করে দেয়া হয়েছে অপেক্ষাকৃত তরুণদের। সে হিসেবে আক্রমণের মহা দায়িত্বে রাখা হয়েছে ইতালিয়ান লিগের জনপ্রিয় এই তারকাকে।

এ নিয়ে দিবালা বলেন, আর্জেন্টিনার জার্সি যখন গায়ে জড়াবেন, মৃত্যু না হওয়া পর্যন্ত সেটি আপনার হয়ে থাকবে। ততদিন এটির প্রতি যথাযথ সম্মান ও মর্যাদা প্রদর্শন করতে হবে।

২০১৮ সালের হয়নি তো কি হয়েছে? অতীতকে ভুলে সামনে এগিয়ে যেতে চান তরুণ এই আর্জেন্টাইন।

২০২২ সালের বিশ্বকাপ নিয়ে বেশ আশাবাদী উল্লেখ করে দিবালা বলেন, কাতার বিশ্বকাপ আমার হবে। জানি এর জন্য অনেক দূরের পথ পাড়ি দিতে হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট