কারাগারে ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ,এলাকায় যানবাহন চলাচল সীমিত

কারাগারে ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ,এলাকায় যানবাহন চলাচল সীমিত

জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকরের নির্বাহী আদেশ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এসে কারাগারে প্রবেশ করেছেন জেল সুপার জাহাঙ্গীর কবির।

মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রণালয়ে বৈঠক শেষে কারাগারে ফেরেন জেল সুপার। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর সহকারী সিরাজুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্বাহী আদেশের কপি নিয়ে একটি কালো রঙের ব্রিফকেস হাতে কারাগারে ঢোকেন জেল সুপার জাহাঙ্গীর কবির।

এইদিকে, নিজামীর পরিবারের সদস্যদের শেষ বারের মতো দেখা করতে বলেছে কারা কর্তৃপক্ষ।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিজামীকে একটি প্রতিনিধিদল জিজ্ঞাসাবাদ করে তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না। এই দলে ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক (প্রিজনস) ইকবাল কবীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেল সুপার জাহাঙ্গীর কবির।

কারা সূত্র জানিয়েছে, এরই মধ্যে নিজামীর ফাঁসি কার্যকর করতে জল্লাদ রাজু ও সহযোগীরা মহড়া শুরু করেছেন। ফাঁসি দেওয়ার আগে জামায়াত নেতাকে গোসল করানো হবে এবং জমটুপি পরিয়ে ফাঁসিমঞ্চে তোলা হবে। এ সময় উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. সালাহ উদ্দিন, সিভিল সার্জন আবদুল মালেক মৃধা, জেল সুপার জাহাঙ্গীর কবির ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উলেখ্য, মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি জামায়াতে ইসলামীর সাবেক আমির মতিউর রহমান নিজামীর রায় কার্যকরকে কেন্দ্র করে ঢাকা কেন্দ্রীয় কারাগার ও এর আশপাশে এলাকায় মঙ্গলবার বিকেল থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। করাগারের মূল ফটকের পূর্ব, পশ্চিম ও দক্ষিণ দিকের রাস্তা সাধারণ যানবাহন চলাচল সীমিত করে দেওয়া হয়েছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক