কিশোরগঞ্জে সাকিবের অন্যরকম জন্মদিন উদযাপন, সঙ্গী মুস্তাফিজ

কিশোরগঞ্জে সাকিবের অন্যরকম জন্মদিন উদযাপন, সঙ্গী মুস্তাফিজ

সাবেক রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের নামে কিশোরগঞ্জে প্রথম বিভাগ ক্রিকেট লিগ উদ্বোধন করা হয়েছে। শনিবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ক্রিকেট লিগ উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে বেলুন উড়িয়ে ক্রিকেট লিগ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এ সময় কেক কেটে ৩১তম জন্মদিন উদযাপর করেন সাকিব। স্থানীয় শিল্পীরা নৃত্য পরিবেশন করেন। গ্যালারি ভর্তি দর্শক উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন।

নিদাহাস ট্রফির পর টাইগারদের বেশিরভাগই দেশে ফিরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ (ডিপিএল) খেলছেন। তবে মোহামেডান স্পোর্টিং ক্লাব সুপার সিক্সে যেতে না পারায় খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। অন্যদিকে সুপার সিক্সে দল প্রাইম ধলেশ্বর থাকলেও বিশ্রামের পরামর্শ দেয়া হয়েছে জাতীয় দলের পেসার মুস্তাফিজুর রহমানকে। এই সুযোগটাই লুফে নিয়েছে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

দীর্ঘ প্রায় ৮ বছর পর কিশোরগঞ্জে ক্রিকেট লিগ শুরু হলো। এবারের লিগে জেলার ১৬ টি দল অংশ নিচ্ছে। আগামী ২৯ মার্চ থেকে শুরু হবে টুর্নামেন্টর মূল আসর। চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো।

দীর্ঘদিন পর জেলায় ক্রিকেট ফেরায় শুরু হওয়ায় স্থানীয় খেলোয়াড় ও ক্রিড়ামোদিদের মাঝে বিরাজ করছে আনন্দ উচ্ছ্বাস। ক্রিকেটের এ ধারা অব্যাহত থাকলে এখান থেকেই জাতীয় দলের ক্রিকেটার তৈরি হবে বলে সবার প্রত্যাশা।

image-74425

লিগের উদ্বোধন করেন বিসিবি পরিচালক মাহবুব আনাম। এসময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, পৌর মেয়র মাহমুদ পারভেজসহ ক্রিকেট লিগ আয়োজক কমিটির কর্মকর্তারা।

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ক্রিকেটাররা যখন আমাদেরকে আনন্দ দেয়, তখন আমাদের বুকটা খুশিতে ভরে ওঠে। কিন্তু মাঝে মাঝে কষ্টও দেয়। তারপরও আমাদের ক্রিকেটাররা সম্প্রতি শ্রীলঙ্কায় ভাল করেছে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘মোস্তাফিজ যে ছয়টা বল করল। ওরা ভেবেছিল এই ছয় বলেই খেলা শেষ। কিন্তু একটা বলও ব্যাটে লাগাতে পারেনি। কাটারের পর কাটার। ওরা (ভারতীয় ক্রিকেট দল) আমাকে বলে এমন কাটার জীবনেও দেখি নাই। দুর্ভাগ্যক্রমে আমরা শেষ মুহূর্তে, শেষ বলে ম্যাচটা হেরে গিয়েছি। তারপরও আমাদের ছেলেরা বীরের মতো লড়েছে। সারাবিশ্বকে জানান দিয়েছে। শুধু ওয়ানডেতে না, টেস্টেও আমরা ভালো করেছি। কারণ আমরা টেস্টে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দেশকে হারিয়েছি। শ্রীলঙ্কায় গিয়ে আমরা ওদের সাথে শততম টেস্ট জিতে এসেছি। এবার প্রমাণ করে দিলাম টি-টোয়েন্টিতেও আমরা কাউকে ছাড় দিব না।’

download

তিনি আরও বলেন, ‘আমি ১৪ তারিখে হঠাৎ সাকিবকে ফোন দিয়ে বললাম সাকিব তুমি আস। আপনারা জানেন সে হাতে ব্যথা পেয়েছে, তার ইনজুরি আছে। ডাক্তাররা তাকে বিশ্রাম নিতে বলেছে। আমি বললাম, তোমার হাতে কি ব্যথা আছে? সে বলল, ব্যথা নাই। আমি বললাম তাহলে তুমি চলে আস। ও বলল, আমি ১৭ তারিখ আসব, ফাইনাল খেলব। আমি বললাম, যদি ১৬ তারিখে না জিতি তাহলে ফাইনাল হবে কোথা থেকে। তুমি বরং কালই চলে আস। সেই সাকিব এক কথার উপরে কলম্বোতে গিয়ে উপস্থিত হলো। কি দুর্দান্ত ম্যাচ আমরা সেদিন জিতেছিলাম। কী সুন্দর ব্যাটিংটাই না করেছিল আমাদের মাহমুদউল্লাহ রিয়াদ!’

কিশোরগঞ্জের ক্রিকেটের উন্নয়নে সব ধরনের সহায়তার আশ্বাস দেন পাপন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট