কুবরার রেকর্ডের দিনে সহজ জয় বাংলাদেশের

কুবরার রেকর্ডের দিনে সহজ জয় বাংলাদেশের

চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডেতে দুর্দান্ত বাংলাদেশকে দেখা গেল। সফরকারী পাকিস্তানের মেয়েদের একমাত্র ওয়ানডেতে হারিয়েছে রুমানা আহমেদের দল। কক্সবাজারে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকরা জিতেছে ৬ উইকেটের ব্যবধানে। তার আগে ফিল্ডিংয়ে নেমে পাকিস্তানি ব্যাটারদের গুঁড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক জাভেরিয়া খান। বাংলাদেশের বোলিং তোপে বিশেষ করে খাদিজাতুল কুবরার অফব্রেকে নাজেহাল হয় পাকিস্তানের মেয়েরা। ৩৪.৫ ওভারে গুটিয়ে যাওয়ার আগে সফরকারীরা তোলে মাত্র ৯৪ রান। জবাবে, বাংলাদেশ ২৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

বাংলাদেশের হয়ে এদিন বল হাতে চমক দেখান অফ স্পিনার খাদিজা তুল কুবরা। তার স্পিন বিষে পাকিস্তান বিধ্বস্ত হয়েছে মাত্র ৯৪ রানে, কুবরার শিকার ২০ রান দিয়ে ৬ উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে হোচট খায় বাংলার দুই ওপেনার। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরেছেন আয়েশা আর ৩ রানে রান আউটের ফাঁদে পড়েছেন আরেক ওপেনার শারমিন আক্তার।

এরপর ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ফারজানা হকের ৪৮ ও অধিনায়ক রুমানা আহমেদের ৩৩ রানের কার্যকরী ইনিংস মূলত বাংলাদেশের জয়ের পথ সহজ করে দেয়। পরে লতা মন্ডল ও ফাহিমা খাতুন অপরাজিত যথাক্রমে ৩ রান ও ৫ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট