কৃষকের ধান কেনায় কোনো দুর্নীতি সহ্য করা হবে না: খাদ্যমন্ত্রী

কৃষকের ধান কেনায় কোনো দুর্নীতি সহ্য করা হবে না: খাদ্যমন্ত্রী

কৃষকের ধান কেনায় কোনো দুর্নীতি সহ্য করা হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার শনিবার বলেছেন, কৃষকের ধান কেনার ক্ষেত্রে কোনো কৃষক যাতে হয়রানির শিকার না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আমন ধান সংগ্রহ উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন।

এসময় চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক এজেড এম নুরুল হক, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিবসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারি কর্মকর্তা-কর্মবচারীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের যে বেতন দেন তা দিয়ে সংসার চালানো সম্ভব। বাইরে হাত পাততে হবে না। তাই দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না।’

মাঠ পর্যায়ে লটারির মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনার কথা উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, মাঠ পর্যায়ের কৃষি কর্মকতাদের কৃষকের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরি করার কথা। কিন্তু সেটি না করে ১০ টাকার ব্যাংক হিসাব অনুযায়ী তালিকা করা হয়েছে। ফলে যে সকল কৃষক ধান উৎপাদন করেনি তাদের সেই কার্ডটি মধ্যস্বত্ত্বভোগীদের কাছে বিক্রি করে দিচ্ছে। এতে এসব মধ্যস্বত্ত্বভোগী লাভবান হচ্ছে, বঞ্চিত হচ্ছে প্রকৃত কৃষক।

এসব বিষয়ে নজরদারি করার জন্য খাদ্য বিভাগের কর্মকর্তা, কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন মন্ত্রী।

সম্মেলন শেষে খদ্যমন্ত্রী জেলা খাদ্য গুদাম পরিদর্শন করেন ও পৌর এলাকার হারিপুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছরপূর্তি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট