কেকেআরের হার ব্যাটিং এ উজ্জ্বল সাকিব

কেকেআরের হার ব্যাটিং এ  উজ্জ্বল সাকিব

আবারও শীর্ষস্থান পুনরুদ্ধার করলো এবারের আইপিএলে নতুন দল গুজরাট লায়ন্স। কলকাতার ইডেন গার্ডেন্সে এসে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো সুরেশ রায়নার দল। ১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট। একই সঙ্গে টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা মিলল গুজরাটের।

এই জয়ের ফলে ১১ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে গুজরাট লায়ন্স। আর ১২ পয়েন্ট করে নিয়ে এরপরেই অবস্থান করছে মুস্তাফিজের সানরাইজার্স হায়দারাবাদ এবং সাকিবের কলকাতা নাইট রাইডার্স।

টস হেরে ব্যাট করতে নেমে সাকিব আল হাসান আর ইউসুফ পাঠানের ব্যাটিং নৈপুন্যে গুজরাটের সামনে ১৫৮ রানের চ্যালেঞ্জ দাঁড় করায় কলকাতা।দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন সাকিব।  ৪৯টি বল মোকাবেলা করে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রান করেন পাঠান। ৪১ বল মোকাবেলা করে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন এ অলরাউন্ডার।

জবাবে ব্যাট করতে নেমে ডোয়াইন স্মিথ আর ব্রেন্ডন ম্যাককালাম মিলে ভালো সূচনা এনে দেন গুজরাটকে। ৫.৩ ওভারে ৪২ রানের জুটি গড়ে তারা বিচ্ছিন্ন হন। বিচ্ছিন্ন করেন সাকিব আল হাসান। স্মিথকে বোল্ড করে। ১৮ বলে ২৭ রান করেন স্মিথ।

২৪ বলে ২৯ রান করে আউট হন ব্রেন্ডন ম্যাককালাম। ১৮ বলে ১৪ রান করেন সুরেশ রায়না। তবে কেকেআরের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন দিনেশ কার্তিক। ২৯ বলে ৫১ রান করেন তিনি। ৮টি বাউন্ডারির সঙ্গে ছিল ১টি ছক্কার মার। ১০ বলে ২৯ রান করেন অ্যারোন ফিঞ্চ।

শেষ পর্যন্ত রবীন্দ্র জাদেজা ৯ এবং ডোয়াইন ব্র্যাভো উইকেটে থেকে গুজরাটকে জয় এনে দেন। কেকেআরের পক্ষে ১টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, পিযুস চাওলা এবং ব্র্যাড হগ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট