কোচেদের কীভাবে চালনা করতে হয়, বুঝতে হবে বিরাটকে : সৌরভ

কোচেদের কীভাবে চালনা করতে হয়, বুঝতে হবে বিরাটকে : সৌরভ

“একটা বিষয় বিরাট কোহলিকে বুঝতে হবে যে কোচেদের কীভাবে চালনা করতে হয়। এই ব্যাপারটা দলের সকলের কাছেই পরিষ্কার করে দেওয়া উচিত। আমরা আমাদের পক্ষ থেকে ভারতীয় ক্রিকেটকে সেরাটা দেওার চেষ্টা করছি। সবথেকে ভালো ব্যাপার, আমাদের সঙ্গে সকলেই সহমত পোষণ করছেন।” সাংবাদিক বৈঠকে এমন কথাই জানালেন ভারতীয় ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য সৌরভ গাঙ্গুলি।

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ নির্বাচনের কথা থাকলেও তা সাময়িকভাবে স্থগিত করা হয়। ক্রিকেট উপদেষ্টা কমিটির পক্ষ থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যে দলের অধিনায়কের সঙ্গে আলোচনা না করে কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হবে না।

সাংবাদিক বৈঠকে সৌরভ আরও বললেন, “আমাদের হাতে কোচ নির্বাচনের কোনও তাড়া নেই। শুধুমাত্র শ্রীলঙ্কা সফরের দিকে তাকিয়েই তো আর নতুন কোচ নির্বাচন করা হচ্ছে না। আমাদের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল গোটা ব্যাপারটা যেন সুষ্ঠভাবে সম্পন্ন হয়। আমরা চাই না যে আগামী ছ’মাস পর আবার কোনও ঝামেলার সৃষ্টি হোক।

যে ক’জন প্রেজেন্টেশন দিয়েছেন, তার প্রত্যেকটাই ছিল অসাধারণ। একজন কোচের ঠিক কী করণীয়, তা সকলের প্রেজেন্টেশনেই ছিল। যেহেতু আমরা ক্রিকেটটা খেলেছি, তাই এটা ভালো করে বুঝতে পারি। প্রত্যেকেই তাঁদের নিজস্ব এবং ভিন্ন মতামত প্রদান করেছে, তবে সারমর্মটা কিন্তু একই ছিল।”

তিনি আরও বলেন, “বিরাট আগে আমেরিকা থেকে ফিরুক। আমরা তিনজন মিলেই ওর সঙ্গে কথা বলব। ওকে এটা বোঝাব যে একজন কোচ একটি স্বতন্ত্র রাস্তা ধরেই হাঁটে। দলের প্রত্যেককে সেই রাস্তা অনুসরণ করতে হয়। আমরা একবার কোচের নাম ঘোষণা করে দিলে, তাঁকেই আগামী বিশ্বকাপ পর্যন্ত রাখা হবে। সত্যি কথা বলতে কী, গতবছরও আমরা কোচেদের থেকে যা শুনেছিলাম, এবছরও তাই শুনলাম।”

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট