কোটা পুনর্বহালের দাবিতে শনিবার মহাসমাবেশ করবে মুক্তিযোদ্ধার সন্তানরা

কোটা পুনর্বহালের দাবিতে শনিবার মহাসমাবেশ করবে মুক্তিযোদ্ধার সন্তানরা

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলের প্রতিবাদে ও কোটা সুবিধা বহাল রাখার দাবিতে শাহবাগে টানা অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। এছাড়াও শনিবার (৬ অক্টোবর) বিকাল ৩টায় মহাসমাবেশ ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম প্রিন্স বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান।

এদিকে বুধবার রাতে শুরু হওয়া এই আন্দোলন মধ্যরাতের পরে স্থিমিত হয়ে আসে। ভোরে শাহবাগ প্রায় ফাঁকা হয়ে গেলেও সকাল ৭টার পর থেকেই লোকসমাগম বাড়তে থাকে।

সরেজমিনে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যান চলাচল বাড়ছে। কিন্তু আন্দোলনকারীরা শাহবাগ মোড় দখল করে অবস্থান নেওয়ায় মৎস্য ভবন মোড় থেকে সাইন্সল্যাব ও কাওরান বাজারের দিকে কোনও যানবাহন যেতে পারছে না। আবার সাইন্সল্যাব হয়ে আসা যানবাহন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাহবাগ মোড়ের লেফট টার্ন হয়ে রূপসী বাংলা মোড় হয়ে প্রেসক্লাব, পল্টন, মতিঝিলের দিকে যেতে হচ্ছে।

এদিকে শাহবাগ মোড় বন্ধ থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও গাড়ি প্রবেশ করতে পারছে না। রূপসী বাংলা মোড় হয়ে শাহবাগ মোড় ক্রস করে ক্যাম্পাসে প্রবেশের সুযোগ না থাকায় গাড়িগুলোকে শাহবাগ মোড়ে ইব্রাহিম মেডিক্যাল কলেজ সংলগ্ন লেফ্ট টার্ন হয়ে মৎস্য ভবনের দিকে যেতে হচ্ছে।

প্রসঙ্গত,বুধবার প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরি থেকে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেয় মন্ত্রিসভা। সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে রাতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ব্যানারে আন্দোলন শুরু হয়। এরপর কেন্দ্রীয় ও ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড শাহবাগের অবস্থান কর্মসূচিতে যোগদান করে। রাত ৯টায় সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ৬ দফা দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট