কোটা সংস্কার আন্দোলনে ঢাবি শিক্ষকদের একাত্ত্বতা

কোটা সংস্কার আন্দোলনে ঢাবি শিক্ষকদের একাত্ত্বতা

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্ত্বতা প্রকাশ করেছেন ঢাকা বিদ্যালয়ের শিক্ষকরা।

বুধবার বিশ্ববিদ্যালয়ে টিএসসির সামনে জড়ো হওয়া শিক্ষার্থীর আন্দোলনে শরিক হয়ে এই সমর্থন জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতিনিধিত্বকারী সংগঠন শিক্ষক সমিতির নেতারা।

দুপুরে টিএসসির সামনে কোটা সংস্কার আন্দোলনে একাত্ত্বতা প্রকাশ করতে যান ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক শিবলি রুবাইয়াতুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. সাজেদা হালিম, অধ্যাপক আবদুস সামাদ, অধ্যাপক ড. জিয়া রহমানসহ বেশ কয়েকজন শিক্ষক। এসময় তারা বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনের প্রতি শিক্ষকদের পূর্ণ সমর্থন আছে।

এর আগে শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবির বিষয়ে সরকারকে দ্রুত সিদ্ধান্ত জানানোর আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। শিক্ষার্থীদের দাবিকে যৌক্তিক উল্লেখ করে দ্রুততম সময়ের মধ্যে এ বিষয়ে সরকারের উচ্চপর্যায়ের সুস্পষ্ট সিদ্ধান্ত ঘোষণার আহ্বান জানিয়েছে সমিতি।

সকালে এক এক সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন, শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক দাবির প্রতি আমরা একাত্ত্বতা প্রকাশ করছি। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে কোনো নীপিড়নমূলক পদক্ষেপ না নেওয়ার জন্যও আহবান জানান তিনি।

ঢাবি শিক্ষকদের পক্ষে মাকসুদ কামাল ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক দাবির প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে আমরা পূর্ণ সমর্থন ব্যাক্ত করছি। শিক্ষক সমিতি মনে করে কোটা সংস্কার এখন যুগের চাহিদা। সেই অনুযায়ী কোটা সংস্কার বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের সুস্পষ্ট সিদ্ধান্ত দ্রুততম সময়ে ঘোষণা করার জন্য আমরা আহবান জানাই। শিক্ষার্থীদের নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালীন কোনোরুপ পুলিশি ব্যবস্থা গ্রহণ থেকে বিরত থাকতে আইনশৃংখ্যলা বাহিনীর প্রতি আহবান জানানো হয়েছে বিবৃতিতে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট