কোপা আমেরিকার আগেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন নেইমার পিএসজি কোচ

কোপা আমেরিকার আগেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন নেইমার পিএসজি কোচ

অনেক দিন ধরেই গুঞ্জন বার্সেলোনায় ফিরতে চান নেইমার। এজন্য ব্রাজিল ফরোয়ার্ড ছাড়তে চান পিএসজি। ব্যাপারটি কোপা আমেরিকা চলার সময় থেকেই জানতেন ফরাসি ক্লাবটির কোচ টমাস টুখেল।

নেইমারের দল ছাড়তে চাওয়া নিয়ে ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টসকে বেশ খোলাখুলি কিছু কথা জানিয়েছেন কোচ টুখেল, ‘কোপা আমেরিকা শুরু হওয়ার আগে থেকেই আমি জানতাম ও ক্লাব ছাড়তে চায় যে। কিন্তু এই দলবদলের বিষয়টা সম্পূর্ণ নেইমার ও ক্লাবের ওপর নির্ভরশীল। আমার কিছু বলার নেই। আমার আর নেইমারের মধ্যে বোঝাপড়া হয়ে গেছে। এখন বাকিটা নেইমার আর ক্লাব জানে, কী হবে না হবে।’

ফের বার্সেলোনায় ফিরতে চাওয়ায় প্রাক-মৌসুমে পিএসজির অনুশীলনে যোগ দেননি নেইমার। অবশ্য এটি নাকি বার্সেলোনার খেলোয়াড় ভাগিয়ে আনার একটা পুরোনো কৌশল। অতীতে সুয়ারেজ, ডেম্বেলে, কৌতিনহোরাও একইভাবে ন্যু ক্যাম্পে যাওয়ার জন্য গোঁ ধরে অনুশীলন বন্ধ করেছিলেন।

প্রাক-মৌসুমের শুরুতেই পিএসজির অনুশীলনে অনুশীলনে যোগ না দিয়ে বিদ্রোহই করেছেন নেইমার। ক্লাবের প্রতি অসম্মানও। এই ঘটনার পর নেইমার-পিএসজি সম্পর্ক এখন এমন জায়গায় পৌঁছেছে, যা আর জোড়া লাগার কোনো সম্ভাবনা নেই।

গত সোমবার থেকেই অনুশীলন শুরু করেছেন পিএসজির খেলোয়াড়েরা। নেইমার চোটের কারণে ব্রাজিলের কোপা আমেরিকা দলে ছিলেন না। তারপরও তাকে অনুশীলনে আসতে বলেছিল ফরাসি ক্লাবটি। কিন্তু নেইমার সেটি মানেননি। তিনি যে যোগ দেবেন না, বা তার অনুশীলনে যোগ দিতে কী সমস্যা, সেটিও নাকি ক্লাবকে জানাননি।

সময়মতো অনুশীলনে যোগ না দিয়ে পিএসজির সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে। যে কারণে ফরাসি ক্লাবটি ব্রাজিল ফরোয়ার্ডকে যেকোনো মূল্যে বিক্রি করে দিতে চাইছে। মনে মনে নেইমারও সেটাই চাইছেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট