ক্রিকেট থেকে অবসর নিলেন রায়ডু

ক্রিকেট থেকে অবসর নিলেন রায়ডু

একজন ক্রিকেটারের ক্যারিয়ারে পূর্ণতা টেস্ট ক্রিকেটের মাধ্যমে। টেস্ট ক্রিকেট প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন, সাধনা। কিন্তু সেই স্বপ্নের খুব কাছে পৌঁছে যাবার পর থেমে যাওয়া আসলেই বিস্মিত করে সবাইকে। উইন্ডিজের সাথে চলতি ওয়ানডে সিরিজেও যার ব্যাটে ফুটেছে রানের ফোয়ারা সেই  আম্বাতি রাইডু নিজেই গুড়িয়ে দিলেন কাঙ্ক্ষিত টেস্ট খেলার স্বপ্ন। সবাইকে চমকে দিয়ে অভিষেকের আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় এই ইনফর্ম ব্যাটসম্যান।

ছোট দৈর্ঘ্যের ক্রিকেটে ভারতীয় দলে আসা-যাওয়ার মধ্যে থাকলেও সাম্প্রতিক সময়ে তার ফর্ম তুঙ্গে। মাত্রই থিতু হয়েছেন ভারতীয় দলে। আর এরই মধ্যেই ঘোষণা দিলেন কখনোই সাদা জার্সি গায়ে মাঠে নামতে চাননা ভারতের হয়ে। ঘরোয়া ক্রিকেট খেলেন হায়দ্রাবাদ রাজ্যের হয়ে। শনিবার সেই হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেই রাইডুর এই অবসরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অভিষেক ২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হলেও এশিয়া কাপ দিয়ে ভারতীয় দলে পুনর্জন্ম তার। ঘরের মাঠে উইন্ডিজের সাথে ব্যাট হাতে সেরা কিছু ইনিংস খেলে ফেলেছেন ইতোমধ্যে। সামনে বিশ্বকাপ, আর সেটি মিস করতে চাননা কোন ভাবেই। তাইতো বাড়তি মনোযোগের জন্য অভিষেকের আগেই টেস্ট থেকে তার সরে যাওয়া।

রাইডু ভারতের হয়ে ৪৫ ওয়ানডেতে ৫১.৭ গড়ে করেছেন ১৪৪৭ রান। ওয়ানডে ক্যারিয়ারে তার রয়েছে ৩টি সেঞ্চুরি ও ৯ টি হাফ-সেঞ্চুরি। ৬ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১০.৫ গড়ে করেছেন মাত্র ৪২ রান। টেস্টে এখনো অভিষেক না হওয়া এই ভারতীয় ব্যাটসম্যান প্রথম শ্রেণির ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন ৯৭ বার।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট