খালেদার জামিন বিষয়ে শুনানি শেষ, রোববার আদেশ

খালেদার জামিন বিষয়ে শুনানি শেষ, রোববার আদেশ

কুমিল্লায় পেট্রোল বোমা মেরে আট বাসযাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল থাকবে কি না- সেই সিদ্ধান্ত রোববার দেবে হাইকোর্ট।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ আদেশের এ দিন ঠিক করেছে।

বিএনপি চেয়ারপারসনকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন স্থগিতের জন্য রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি হয়েছে।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, মওদুদ আহমদ ও জয়নুল আবেদীন।

এর আগে ৩১ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির জন্য ৩১ অক্টোবর পর্যন্ত সময় বেধে দেয় আপিল বিভাগ।

ওইদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৪ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেয়।

খালেদার আপিল নিষ্পত্তির জন্য সময় ঠিক থাকলেও (গত মঙ্গলবার) পর্যন্ত সময় ধার্য ছিল। তবে এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে এ বিষয়ে একটি রিভিউ আবেদন করেন খালেদার আইনজীবীরা।

আপিল বিভাগের এ আদেশের ফলে আপিল নিষ্পত্তির জন্য আরও তিন মাস সময় পান বিএনপি চেয়ারপারসন।

গত ১৬ মে আপিল বিভাগ ৩১ জুলাইয়ের মধ্যে খালেদার করা ওই আপিল নিষ্পত্তির জন্য নির্দেশ দিয়েছে। এ সিদ্ধান্ত পুনর্বিবেচনা চেয়ে খালেদা জিয়ার আইনজীবীরা আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে ১২ জুলাই আপিল বিভাগ বিষয়টি (খালেদার পুনর্বিবেচনা আবেদন) ৩১ জুলাই পর্যন্ত স্ট্যান্ডওভার (মুলতবি) রাখা হয়।

উল্লেখ্য,গত ৮ ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হয় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সেথেকেই তিনি পুরান ঢাকার পরিত্যাক্ত কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট