খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ শনিবার (০৬ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করানো হতে পারে।

শনিবার সকালে সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে দুপুরের পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হতে পারে।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, ‘আজ দিনের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হবে। কারা কর্তৃপক্ষ তাদের সঙ্গে যোগাযোগ করে বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য নিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তারাও জেলকোড অনুযায়ী তার থাকার ও চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করছেন।’

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দিতে এরইমধ্যে প্রস্তুতি নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। শুক্রবার থেকে তার জন্য কেবিন ব্লকে একটি কেবিন প্রস্তুত করা হয়েছে। সরকারি কোনো নির্দেশনা না এলে ওই কেবিনে রেখেই খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া হবে বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচ্চপর্যায়ের এক কর্মকর্তা জানিয়েছেন, খালেদা জিয়াকে কেবিন ব্লকের ৬ তলায় একটি ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা দেয়া হবে। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে যেন তার কোনো অমর্যাদা না হয় সে বিষয়টিও নিশ্চিত করা হবে।

এদিকে, পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়ার তিনটি লাগেজ ও হ্যান্ডবেগ নিয়ে যাওয়া হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে এসব জিনিস নিয়ে যান বিএনপি চেয়ারপারসনের বাসার কেয়ারটেকার মাসুদ ও ড্রাইভার জলিল। শুক্রবার (০৫ অক্টোবর) রাতে লাগেজগুলো কারাগারে দিয়ে যাওয়া হয়। তবে লাগেজগুলো কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়ে কোনো তথ্য মেলেনি।

অন্যদিকে জেল সুপার ইকবাল কবির চৌধুরী বেলা ১১টার দিকে জেলখানার ভেতরে প্রবেশ করেন। এর কিছু সময় পরই কয়েকজন নারী কারারক্ষীকে কারাগারের ভেতরে প্রবেশ করতে দেখা যায়।

খালেদাকে বিএসএমএমইউ-তে দ্রুত চিকিৎসা এবং ভর্তির জন্য ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠনে হাইকোর্টের নির্দেশের কপি কারাগারে পৌঁছে। যা পৌঁছে বিএসএমইউতেও।

কারা মহাপরিদর্শক জানিয়েছেন, আজ বিকেল ৩টার পর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর কারাদণ্ড পেয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাসহ আরও বেশ ক’টি মামলায় তার বিচারকার্য চলছে। খালেদা জিয়া অসুস্থ দাবি করে বারবার বিএনপির পক্ষ থেকে তার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দাবি করা হচ্ছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট