খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করলেন ৪ চিকিৎসক

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করলেন ৪ চিকিৎসক

কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছে চার সদস্যের মেডিকেল টিম। কারা অধিদপ্তরের করা মেডিকেল টিমের চার সদস্যই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক। ওই  টিমের সদস্যরা খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগারে যান। প্রায় আধা ঘণ্টা তারা সেখানে ছিলেন। অর্থোপেডিক বিভাগের প্রধান প্রফেসর ডা. শামসুজ্জামান, ফিজিক্যাল মেডিসিন বিভাগের প্রফেসর ডা. সোহেলি রহমান, মেডিসিন বিভাগের ডা. টিটু মিয়া, নিউরোলজি বিভাগের ডা. মঞ্জুর হাবিব ওই দলে ছিলেন।

কারা সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে  উদ্বিগ্নতার কারণেই ওই মেডিকেল টিম গঠন করা হয়।

মেডিকেল টিমের চার সদস্য খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর আজ এ বিষয়ে প্রতিবেদন দেবেন। এ বিষয়ে সাংবাদিকদের সামনে তথ্য তুলে ধরবেন তারা।

গত ২৮শে মার্চ অসুস্থতাজনিত কারণ দেখিয়ে খালেদা জিয়াকে আদালতে হাজির না করায় আদালত থেকে কারণ দর্শাতে বলা হয় কারাকর্তৃপক্ষকে। পরে বিএনপি মহাসচিবের সাক্ষাৎ কর্মসূচিও বাতিল করা হয় একই কারণ দেখিয়ে। এরপর বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তার উন্নত চিকিৎসার জন্য জামিনে মুক্তি দাবি করা হয়। এ নিয়ে কথা বলেন সরকারি দলের নেতারা। এমন অবস্থায় কারা অধিদপ্তরের পক্ষ থেকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় বোর্ড গঠন করা হয়।

বোর্ডের চার সদস্যের টিম কারাগারে যাওয়ার আগে গত বৃহস্পতিবার রাতে খালেদাকে দেখতে কারাগারে যান ঢাকার সিভিল সার্জন। তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। সংশ্লিষ্টদের এ বিষয়ে পরামর্শ দেন। এ বিষয়ে কারা অধিদপ্তরের অতিরিক্ত আইজি প্রিজন কর্নেল ইকবাল হাসান জানিয়েছিলেন, খালেদা জিয়া আগে থেকেই বিভিন্ন রোগে ভুগছিলেন। এসব সমস্যা একটু বেড়ে গিয়েছিল। যে কারণে তিনি অসুস্থবোধ করছিলেন। এখন তিনি সুস্থ আছেন। কারা বিধি অনুসারে তাকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে তাকে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট