‘খালেদা প্যারোলে মুক্তি চাইলে বিবেচনা করবে সরকার’

‘খালেদা প্যারোলে মুক্তি চাইলে বিবেচনা করবে সরকার’

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে দণ্ডিত হয়ে কারাগারে আছেন। আর প্যারোলের বিষয়টি হচ্ছে- দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নিজে চাইলেই কেবল তা বিবেচনার সুযোগ থাকে। সরকার এমন কোনো বেকায়দায় পড়েনি যে খালেদা জিয়াকে জোর করে প্যারোলে মুক্তি দিতে হবে। তিনি (খালেদা জিয়া) যদি প্যারোল চান তবে সরকার ভেবে দেখতে পারে। না চাইলে কাউকে কোনোদিন প্যারোলে মুক্তি দেয়া হয় না।

শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ‘রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী, প্রতিযোগিতা ও সম্মাননা প্রদান’ শীর্ষক অনুষ্ঠান তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজক বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

হাছান মাহমুদ বলেন, যারা তাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে, তারা সংসদে তাদের কথা বলার জন্যই করেছে, শুধু সংসদে না যাওয়ারর জন্য নয়। শপথ নেওয়া তাদির দায়িত্ব এবং কর্তব্য। আমি মনে করি তারা সে দায়িত্ব পালন করবেন। আর এতে বিএনপিরই মঙ্গল। তারা (বিএনপি) রাজপথে যে কথা বলছেন, সেটা তারা সংসদে গিয়েও বলার সুযোগ পাবেন। আমি তাদের আহ্বান জানাবো সংসদে যোগ দেওয়ার জন্য। তারা নির্বাচিত হয়েছেন যোগ দেওয়ার জন্য, সেটি না করে, শপথ না নিয়ে, ভোটদাতাদের অবজ্ঞা করা অনুচিত বলেই আমি মনে করি।

গত এক দশকে গণমাধ্যমের ব্যাপক বিকাশের কথা তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, ‘দশ বছরে পত্রিকার সংখ্যা ৬০০ থেকে দ্বিগুণ বেড়ে ১২শ হয়েছে। টেলিভিশনের সংখ্যা তিনগুণ বেড়েছে এবং সংবাদ প্রকাশে কোনও সেন্সরের ভেতর দিয়ে যেতে হয় না। দেখা যাবে, অন্য সংস্থার র‌্যাংকিংয়ে গণমাধ্যম স্বাধীনতা সূচকে বাংলাদেশের অবস্থান অনেক ভালো।’

গণমাধ্যমের স্বাধীনতা সূচকে বাংলাদেশের চারধাপ অবনতি হয়েছে এমন রিপোর্ট প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এগুলো ইনডিপেনডেন্ট। তারা নিজেদের মতো করে রিপোর্ট দেয়। অন্য একটি প্রতিষ্ঠান হয়তো জরিপ করে বলবে চারধাপ উন্নতি হয়েছে।

সভায় বিশেষ অতিথি ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
ডেস্ক রিপোর্ট

সম্পর্কিত সংবাদ
Leave a reply
What is the capital of Egypt ? ( Cairo )