খাশোগির ভাগ্যে কি ঘটেছে তা উদঘাটনে ট্রাম্প দম্পত্তির সহায়তা চাইল হবু স্ত্রী

খাশোগির ভাগ্যে কি ঘটেছে তা উদঘাটনে ট্রাম্প দম্পত্তির সহায়তা চাইল হবু স্ত্রী

সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগির ভাগ্যে কি ঘটেছে তা বের করার ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সহযোগিতা চেয়েছেন তার হবু স্ত্রী।

খাশোগির হবু স্ত্রী হাতিসে সেনজিস আমেরিকার বিখ্যাত ডেইলি ‘ওয়াশিংটন পোস্ট’এ লেখা এক নিবন্ধে বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে ৫৯ বছর বয়সি সাংবাদিক এবং লেখক সর্বপ্রথম গত ২৮ সেপ্টেম্বর সৌদি কন্স্যুলেট ভবনে প্রবেশ করেছিলেন। এরপর বিয়ের কিছু কাগজপত্র উঠানো জন্য তিনি আবারো ২ অক্টোবর সেখানে যান।

সেনজিস আরো বলেন, “জামালের নিখোঁজ হওয়ার ঘটনা পরিস্কার করার বিষয়ে সহায়তা দিতে আমি প্রেসিডেন্ট ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্পের প্রতি আন্তরিকভাবে অনুরোধ জানাচ্ছি। একইসঙ্গে আমি সৌদি রাজা সালমান এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রতিও অনুরোধ জানাচ্ছি তারা যেন এ ক্ষেত্রে তাদের দায়িত্বশীলতার পরিচয় দেন এবং কন্স্যুলেটের সিসিটিভি ক্যামেরা প্রকাশে যথাযথ ব্যবস্থা নেন।”

তিনি আরো বলেন, যদিও এ ঘটনা ওয়াশিংটন এবং রিয়াদের মধ্যে রাজনৈতিক সংকট সৃষ্টি করতে পারে। তারপরও এ বিষয়ে কি ঘটেছে তার মানবিক দিকটির প্রতি নজর দেয়ার জন্য আমি তাদের প্রতি আহ্বান জানাচ্ছি। খাশোগির হবু স্ত্রী বলেন, তার নিখোঁজের বিষয়ে তুরস্কের কর্তৃপক্ষের তদন্ত কার্যক্রম আমি প্রত্যক্ষ করছি। তুর্কি সরকারি কর্মকর্তাদের সামর্থের বিষয়ে নিজে আশাবাদী বলেও জানান তিনি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট