খাশোগি হত্যাকাণ্ড তদন্ত করতে তুরস্ক সফরে সিআইএ প্রধান

খাশোগি হত্যাকাণ্ড তদন্ত করতে তুরস্ক সফরে সিআইএ প্রধান

সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ড তদন্তের জন্য তুরস্ক সফরে গেছেন মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র প্রধান গিনা হাসপেল। এরইমধ্যে তিনি তুর্কি গোয়েন্দাদের কাছে থাকা অডিও রেকর্ড শুনেছেন।

গতকাল (বুধবার) ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, গোপন সফরের জন্য হাসপেল গত সোমবার আমেরিকা থেকে আংকারার উদ্দেশ্যে রওয়ানা হন এবং তিনি খাশোগি হত্যাকাণ্ডের সময় ধারণ করা অডিও টেপ শুনেছেন। এ ঘটনার মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি তুরস্কের কাছে থাকা প্রমাণাদির সঙ্গে জড়িত হলেন। খাশোগি হত্যাকাণ্ডের জন্য তুরস্ক সৌদি সরকারকে দায়ী করছে।

এদিকে, খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে গিনা হাসপেল আজ প্রেসিডেন্ট ট্রাম্পকে ব্রিফ করবেন বলে কথা রয়েছে। এর আগে ট্রাম্প বলেছিলেন, দুর্বৃত্তদের হামলায় খাশোগি নিহত হয়ে থাকতে পারেন। তবে তিনি এও বলেছিলেন, খাশোগি হত্যার ঘটনায় সৌদি আরব জড়িত থাকলে রিয়াদকে মারাত্মক শাস্তি পেতে হবে। কিন্তু সৌদি আরব খাশোগিকে হত্যার কথা স্বীকার করার পর ট্রাম্প বলছেন, বিষয়টি কংগ্রেস দেখবে এবং তিনি রিয়াদের সঙ্গে অস্ত্র চুক্তি বাতিল করবেন না।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট