‘খেলাটাকে বিনোদন হিসেবেই নেওয়া উচিত, ব্যক্তিগত কিছু নয়’

‘খেলাটাকে বিনোদন হিসেবেই নেওয়া উচিত, ব্যক্তিগত কিছু নয়’

ইংল্যান্ড অলরাউন্ডার মইন আলি মনে করেন আসন্ন বিশ্বকাপ ও বিশ্বকাপ পরবর্তী অ্যাশেজ সিরিজে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ওয়ার্নার-স্মিথকে ভালোভাবেই স্বাগত জানাবে ইংলিশ সমর্থকরা। স্মিথ-ওয়ার্নারের ক্ষত বুঝেন দাবি করে মইন দুজনকে পরামর্শ দিয়েছেন খেলাটা উপভোগের।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন অস্ট্রেলিয়ান দুই ক্রিকেটার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। গত বছর কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল বিকৃতির অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞার কবলে পড়েন তারা। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও আন্তর্জাতিক ক্রিকেটে অজিদের জার্সি গায়ে নামবেন একেবারে বিশ্বকাপ দিয়েই।

দু’জনের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরায় সবদিকে অভিনন্দন বার্তা ছড়ালেও বিখ্যাত ইংলিশ সমর্থক গোষ্ঠি বার্মি আর্মি ব্যাপারটি নিয়ে শুরু করে কাদা ছোঁড়াছুড়ি। মূলত বিশ্বকাপ ও এরপর ইংল্যান্ডের ঘরের মাঠে অ্যাশেজ সিরিজে এ দুই জনসহ অন্যদের মনোবলে আঘাত করতেই তাদের এই কৌশল অবলম্বন।

অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের অফিসিয়াল ফটো সেশনের ছবিগুলোতে বিব্রতকর কিছু বিষয় সংযুক্ত করে তাদের ভেরিফাইড টুইটারে পোস্ট করে বার্মি আর্মি। আপত্তিকর ওসব ছবি দ্রুতই ছড়িয়ে পড়লে আসন্ন বিশ্বকাপ ও অ্যাশেজ চলাকালীন ইংল্যান্ডে কেমন আথিতিয়েতা পাবে অস্ট্রেলিয়া দল তা নিয়ে জাগে সংশয়।

তবে ইংলিশ সংবাদপত্র গার্ডিয়ানকে ইংল্যান্ড অলরাউন্ডার মইন আলি জানিয়েছেন থ্রি লায়ন্স সমর্থকরা বাজে কিছু করবেন না বলেই তার ধারণা। এ প্রসঙ্গে ৩১ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, ‘আমি মনে করিনা তারা (ইংলিশ সমর্থক) খুব বেশি বাজে কিছু করবে। আমি চাই ওয়ার্নার আর স্মিথ খেলাটা উপভোগ করুক। খেলাটাকে বিনোদন হিসেবেই নেওয়া উচিত, ব্যক্তিগত কিছু নয় এটি।’

মানুষই ভুল করে উল্লেখ করে মইন জানিয়েছেন স্মিথ-ওয়ার্নারের ক্ষতটা তিনি অনুভব করতে পারেন। বিতর্কিত বিষয় এড়িয়ে মাঠের ক্রিকেট নিয়ে আলোচনা আশা করেন এই ইংলিশ ক্রিকেটার, ‘আমরা সবাই ভুল করি। আমরা মানুষ, আমাদেরও অনুভূতি আছে। আমি মনেকরি তারা দুজন সত্যিকার অর্থেই ভালো মানুষ। আশা করবো তাদের সাদরেই গ্রহণ করা হবে। আলোচনাটা মাঠের ক্রিকেট নিয়েই হোক।’

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট