খোকার মাঠে সর্বশেষ জানাজা সম্পন্ন

খোকার মাঠে সর্বশেষ জানাজা সম্পন্ন

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার শেষ মেয়র একাত্তরের বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুর দুইটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়।

নয়াপল্টনে সাদেক হোসেন খোকার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নিয়ে যাওয়া হয় খোকার মরদেহ। সেখানে চতুর্থ নামাজে জানাজা শেষে মরদেহ নেয়া হবে নিজ বাসভবনে। বাদ আসর ধূপখোলা মাঠে পঞ্চম জানাজা শেষে জুরাইন কবরস্থানে বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত করা হবে এই বীর মুক্তিযোদ্ধাকে।

এর আগে সংসদ ভবনে দ্বিতীয় নামাজে জানাজা ও কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর পর বৃহস্পতিবার  দুপুর পৌনে দুইটায়  নয়াপল্টনে আনা হয় খোকার মরদেহ আনা হয়। নয়াপল্টনে জানাজা পড়ান জাতীয়তাবাদী ওলামা দলের মাওলানা নেসারুল হক।

এসময়  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড .খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, আবদুল্লাহ আল নোমানসহ  দলের সিনিয়র নেতারা অংশ নেন।

এর আগে সকাল সাড়ে ৮টায় ২৮ মিনিটে হযরত শাহজালাষল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিএনপির এই অন্যতম প্রভাবশালী নেতার মরদেহবাহী ফ্লাইট। বিমানবন্দরে খোকার মরদেহ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

গত সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ