গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২

গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২

ফিলিস্তিনের গাজার ‘দির আল বালাহ’ এলাকায় ইসরাইলি হামলায় একই পরিবারের ছয় সদস্য শাহাদাৎবরণ করেছেন। বৃহস্পতিবার ভোরে নতুন করে বিমান হামলা চালায় দখলদার ইসরাইলি বাহিনী। এতে আরো অন্তত ১২ জন আহত হয়েছে।

গত কয়েক দিনের হামলায় এ নিয়ে গাজায় ৩২ জন ফিলিস্তিনি শাহাদাৎবরণ করলেন। আহতের সংখ্যা শতাধিক।গত মঙ্গলবার থেকে গাজায় বিমান হামলা শুরু করে ইহুদিবাদী ইসরাইল। তাদের বিমান হামলায় জিহাদ আন্দোলনের শীর্ষ পর্যায়ের কমান্ডার বাহা আবুল আতা ও তার স্ত্রী শহীদ হন। এরপর ক্ষেপণাস্ত্রের সাহায্যে পাল্টা জবাব দেয় ফিলিস্তিনিরা। তারা ইসরাইলে ছয় শতাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ইসলামি জিহাদ আন্দোলনের একজন মুখপাত্র ইসরাইলকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তেল আবিব যুদ্ধ শুরু করলেও যুদ্ধ শেষ করার ক্ষমতা তাদের হাতে থাকবে না এবং চলমান সংঘাতের সম্পূর্ণ দায়-দায়িত্ব ইসরাইলকে বহন করতে হবে।

মিশরের মধ্যস্থতায় দু’পক্ষের মধ্যে যুদ্ধবিরতি প্রতিষ্ঠা হয়েছে বলে এরিমধ্যে খবর এসেছে। ইসরাইল ইসলামি জিহাদের শর্ত মেনে নিয়েছে। ইসলামি ইরানসহ বিভিন্ন দেশ, ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি এবং আরব লীগ ইসরাইলি হামলার নিন্দা করেছে। লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহও ইসরাইলি হামলার সমালোচনা করেছে। সংগঠনটি ফিলিস্তিনিদের যেকোনো সংগ্রামের প্রতি নিজেদের সমর্থনের কথা ব্যক্ত করেছে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট