গান্ধী পরিবারের স্পেশাল নিরাপত্তা তুলে নিচ্ছে মোদি সরকার

গান্ধী পরিবারের স্পেশাল নিরাপত্তা তুলে নিচ্ছে মোদি সরকার

এবার রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর নিরাপত্তায় অবনমন হতে চলেছে। ভারতের কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গেছে, এখন থেকে আর স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) ক্যাটাগরির নিরাপত্তা পাবেন না সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী।

তার বদলে কেবল জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তাই বহাল থাকবে তাদের জন্য। শুক্রবার সন্ধ্যায় এ সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গেছে, এসপিজি নয়, এখন থেকে গান্ধী পরিবারের নিরাপত্তায় থাকবে সিআরপিএফ। নিরাপত্তা সংক্রান্ত খুঁটিনাটি খতিয়ে দেখেই সম্প্রতি এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এ ব্যাপারে এখন পর্যন্ত সোনিয়া, রাহুল এবং কংগ্রেসকে কিছু জানানো হয়নি বলে গান্ধী পরিবার সূত্রে জানা গেছে।

সাধারণত প্রধানমন্ত্রী, তার পরিবার, সাবেক প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যরাই এসপিজি নিরাপত্তা পেয়ে থাকেন। ৩০০০ সুশৃঙ্খল বাহিনী সারাক্ষণ তাদের নিরাপত্তা দেন। আর জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তায় ভিভিআইপিদের নিরাপত্তায় মোতায়েন থাকেন সিআরপিএফ জওয়ানরা।

গত আগস্ট মাসে মনমোহন সিংয়ের এসপিজি নিরাপত্তা তুলে নেওয়ার পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং গান্ধী পরিবারের সদস্যরাই এই নিরাপত্তা পেতেন। একই পরিবারের দুই সাবেক প্রধানমন্ত্রী আততায়ীদের হাতে খুন হওয়াতেই গান্ধী পরিবারকে এসপিজি নিরাপত্তা দেওয়া হত। এ বার তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট