গাভাস্কার মুখ খুললেন ভারতীয় দলের কোচ নিয়ে

গাভাস্কার মুখ খুললেন ভারতীয় দলের কোচ নিয়ে

ভারতীয় ক্রিকেট দলে নতুন কোচের প্রয়োজন তৈরি হয়েছে। সেকারণেই দেশের প্রবীণ ক্রিকেটারদের অনেকেই নিজেদের মতামত প্রদান করেছেন। তালিকা থেকে বাদ যান নি সুনীল গাভাস্কার।

সম্প্রতি দেশের আগামী কোচের জন্য যে নামগুলো উঠে এসেছে, তার মধ্যে রাহুল দ্রাবিড়ই শীর্ষস্থানে রয়েছেন। চলতি আইপিএল টুর্নামেন্টে দিল্লি ডেয়ারডেভিলস দলকে যেভাবে গড়ে তুলেছেন, তা সকলেরই নজর কেড়েছে। দেশের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কারও এই বিষয়ে একমত প্রকাশ করেছেন।

তিনি জানিয়েছেন,  আমি বিসিসিআই-কে একটা ছোট্ট উপদেশ দিতে পারি। ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচের জন্য যদি খোঁজখবর শুরু করা হয়, তাহলে রাহুল দ্রাবিড়ের থেকে ভালো আর কেউ হবেন না।

এটাই প্রথমবার নয়। ইতিপূর্বেও রাহুল দ্রাবিড়ের স্বপক্ষে কথা বলেছিলেন সানি। এমনকী, ডানকান ফ্লেচারকে সরিয়ে দ্রাবিড়কে নিয়ে আসার পক্ষে সরব হয়েছিলেন।

উলেখ্য, ইতিপূর্বে দেশের অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়েছেন দ্রাবিড়। সেখানেও তাঁর সাফল্য সকলের নজর কেড়েছিল। শুধু গাভাস্কার নন, প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিংও দ্রাবিড়ের পক্ষেই সহমত পোষন করেছেন।

তিনি জানিয়েছেন,  আমারা মনে হয় ভারতীয় দলের কোচ হিসাবে দ্রাবিড়ের থেকে ভালো আর কাউকে পাবে না বিসিসিআই। যদি দ্রাবিড় এই কাজটা করতে ইচ্ছুক হন, তাহলে তাঁকেই করে দেওয়া হোক। দ্রাবিড়ের মধ্যে প্রচুর জ্ঞান রয়েছে। পাশাপাশি, তিনটে ফরম্যাটের ক্রিকেটেই যথেষ্ট স্বাচ্ছন্দ্যবোধ করে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট