গিনেজ বুকে নাম চান মেয়র খোকন

গিনেজ বুকে নাম চান মেয়র খোকন

সর্বাধিক মানুষের অংশগ্রহনে রাস্তা ঝাড়ু দিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখাতে চায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

আগামী ১৩ এপ্রিল ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ ক্যাম্পেইনের আওতায় এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বুধবার নগর ভব‌নের ব্যাংক ফ্লো‌রে আয়োজিত সংবাদ স‌ম্মেল‌নে তিনি এ কর্মসূচির বিস্তারিত তুলে ধরেন।

মেয়র বলেন, এ কর্মসূচির মাধ্যমে সর্বাধিক মানুষের সাহায্যে ঝাড়ু দিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

‘‘শহ‌রের প্র‌তি‌টি মানুষ‌কে স‌ঙ্গে নি‌য়ে ১৩ এ‌প্রিল সকাল ৯টায় নগর ভব‌নে জমা‌য়েত হ‌য়ে জি‌রো প‌য়ে‌ন্টের দি‌কে র‌্যালি নি‌য়ে প্র‌তীকী কর্মসূচি পালন কর‌বো। রেকর্ড গড়া আমা‌দের চেষ্টা, প্র‌চেষ্টা। ’’

তিনি বলেন, চৈত্র সংক্রা‌ন্তির দিনে, অর্থাৎ ১৩ এপ্রিল প্র‌তীকী প‌রিচ্ছন্নতা কর্মসূচি পাল‌নের মধ্য দি‌য়ে ভার‌তের আহ‌মেদাবা‌দের এক‌টি শহ‌রে ৫ হাজার ৫৬ জন স্বেচ্ছাসেবক নি‌য়ে এক কি‌লো‌মিটার রাস্তা প‌রিষ্কার ক‌রে গিনেস বু‌কে স্থান ক‌রে নি‌য়ে‌ছে। ডিএস‌সি‌সি এবার সেই রেকর্ড‌কে ভে‌ঙে নতুন রেক‌র্ডে গড়বে।

তবে রেকর্ড গড়াই মূল উদ্দেশ্য নয় উল্লেখ করে মেয়র বলেন: এর মধ্যদি‌য়ে সচেতনতা সৃষ্টি করে আমরা প‌রিচ্ছন্ন নগরী গ‌ড়ে তুল‌তে চাই।

সংবাদ সম্মেলনে আরও উপ‌স্থিত ছি‌লেন রে‌কিট বেনকিজা‌রের মা‌র্কে‌টিং ডি‌রেক্টর সৈয়দ তান‌জিম রেজওয়ান, জি‌টি‌ভির ম্যা‌নে‌জিং ডি‌রেক্টর আমান আশরাফ ফ‌য়েজ প্রমুখ।

এই কর্মসূচিতে ডিএসসিসির সঙ্গে রয়েছে রেকিট বেনকিজার, সহায়তা দিচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং বেসরকারি টিভি চ্যানেল জিটিভি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট