গুজরাটের জন্য আতঙ্কের নাম মুস্তাফিজ

গুজরাটের জন্য আতঙ্কের নাম মুস্তাফিজ

আইপিএলের প্রায় প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষের ব্যাটসম্যানদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিলেন মুস্তাফিজুর রহমান। তবে গুজরাট লায়নসের বিপক্ষে যেন একটু বেশিই বিধ্বংসী হয়ে উঠেছিলেন কাটার মাস্টার।

গ্রুপ পর্বের দুটি ম্যাচেই মুস্তাফিজকে খেলতে গিয়ে দিশেহারা হয়েছেন গুজরাটের ব্যাটসম্যানরা। আজ ফাইনালে যাওয়ার অন্তিম লড়াইয়ের আগেও তাই বাড়তি নজর থাকবে মুস্তাফিজের ওপরে। গত দুই ম্যাচের মতো আজও হয়তো গুজরাটের জন্য আতঙ্ক হয়ে উঠতে পারেন বাংলাদেশের এই তরুণ বাঁহাতি পেসার।

গুজরাট লায়নসের বিপক্ষে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদ প্রথম ম্যাচটি খেলেছিল গত ২১ এপ্রিল। সেখানে মুস্তাফিজকে মোকাবিলা করতে গিয়ে ভালোই বিপাকে পড়েছিলেন গুজরাটের ব্যাটসম্যানরা। মুস্তাফিজের করা প্রথম ওভার থেকে ব্রেন্ডন ম্যাককালাম ও সুরেশ রায়না নিতে পেরেছিলেন মাত্র দুই রান। সব মিলিয়ে চার ওভার বল করে ১৯ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। মহামূল্যবান ডট বল দিয়েছিলেন ১০টি। তাঁর চারটি ওভারের মধ্যে মাত্র একটি বাউন্ডারি মারতে পেরেছিলেন গুজরাটের ব্যাটসম্যানরা। এই ম্যাচে হায়দরাবাদও পেয়েছিল ১০ উইকেটের বিশাল জয়।

হায়দরাবাদ ও গুজরাটের দ্বিতীয় মুখোমুখি লড়াইটা ছিল গত ৬ মে। এই ম্যাচে মুস্তাফিজ হয়ে উঠেছিলেন আরো বিধ্বংসী। এবার তুলে নিয়েছিলেন দুটি উইকেট। চার ওভার বল করে দিয়েছিলেন মাত্র ১৭ রান। ডট বল ছিল ১৪টি। এবারও পাঁচ উইকেটের সহজ জয় পেয়েছিল মুস্তাফিজের দল।

এই দিকে আজ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের আগেও তাই মুস্তাফিজকে নিয়ে বাড়তি সতর্ক থাকতে হবে গুজরাটকে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট