গোলের সন্ধানে রোনালদো

গোলের সন্ধানে রোনালদো

জুভেন্টাসের জার্সিতে এরইমধ্যে তিন ম্যাচ খেলে ফেলেছেন। কিন্তু এখনও গোলের দেখা পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো। স্বাভাবিকভাবেই সাবেক এ রিয়াল মাদ্রিদ তারকা পড়েছেন সমালোচনায়। কেউ বলেছেন সিরি ‘আ’-তে গোল করা এবার সিআর সেভেনের জন্য কঠিনই হবে। অনেকেই আবার পর্তুগিজ ফরোয়ার্ডের মধ্যে আগের সেই তেজের অভাব দেখছেন। তবে সেদিকে কান দিচ্ছেন না রোনালদো। কিভাবে তুরিনের ক্লাবটির হয়ে গোলের সন্ধান পাওয়া যায় আপাতত সেই চেষ্টাতেই রয়েছেন তিনি।

নতুন মৌসুমে কিভাবে অভিষেক গোলের দেখা পাবেন রোনালদো? এ জন্য পর্তুগাল জাতীয় দলের কোচ ফারনান্দো সান্তোসের সঙ্গে আলোচনা করেছেন তিনি। নিয়েছেন বিভিন্ন টিপসও। যা আগামী ম্যাচেই প্রয়োগ করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করবেন জুভেন্টাসের এ ফরোয়ার্ড।

প্রতিপক্ষের জালের দেখা পেতে রোনালদোর চেষ্টার কোন কমতি নেই। এরইমধ্যে অনুশীলন ও মাঠের ফুটবলে সে প্রমাণ রেখেছেন তিনি। কেননা এখন পর্যন্ত জুভেন্টাসের জার্সিতে তিন ম্যাচে ২৩টি শট নিয়েছেন সিআর সেভেন। তার মধ্যে মাত্রটি ৯টি শট প্রতিপক্ষের গোল পোস্টের দিকে ছিল। কিন্তু একবারও বলকে তার নির্দিষ্ট গৌন্তব্যে পৌঁছে দিতে পারেননি সাবেক এ রিয়াল মাদ্রিদ তারকা।

গত মৌসুমেও রিয়াল মাদ্রিদের জার্সিতে শুরুর দিকে জালের দেখা পাচ্ছিলেন না রোনালদো। কিন্তু টানা চার ম্যাচে গোল শুন্য থাকেননি তিনি। তাই রোববার সিরি ‘আ’-তে সাসোওলির বিপক্ষে জালের দেখা পাওয়ার ব্যাপারে আশায় বুক বাঁধছেন এ ফরোয়ার্ড।

রোনালদোর গোল খরা কাটাতে পরিকল্পনা এঁটেছেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। এরইমধ্যে শিষ্যদের তিনি বলে দিয়েছেন, সিআর সেভেনকে সাধ্যমতো সাহায্যে করতে। দলটির অনুশীলনেও সেই ছাপ রেখেছেন তিনি।

জুভেন্টাসের হয়ে এখন পর্যন্ত কোন বিদেশি হিসেবে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করেছেন আলেক্স সান্দ্রো। এরপরের স্থানে ১১টি গোল নিয়ে রয়েছেন জোয়াও ক্যানসিলো। ডগলাস কস্তা ও জন কুদরাদো ৯ গোল করে রয়েছেন তালিকার তিনে। চলতি মৌসুমে গোল খরায় থাকলেও সবাইকে শেষ পর্যন্ত টপকে যাবেন রোনালদো। এমনটাই আশা করেন তুরিনের ক্লাবটির কর্তাব্যক্তিরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট