গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপে টানা তিন ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। সোমবার (১৮ নভেম্বর) নেপালকে ৮ উইকেট হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে নাজমুল হোসেন শান্তর দল।

গ্রুপে পর্বে নিজেদের শেষ ম্যাচে বিকেএসপির ৩ নম্বর মাঠে অপেক্ষাকৃত দুর্বল নেপালের বিপক্ষে ১৫৬ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক শান্ত। এছাড়া নাঈম শেখ করেন ৪৫ রান।

নেপালের দেওয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৪ রানের ওপেনিং জুটি গড়ে তোলেন সৌম্য সরকার ও নাঈম শেখ। আগের দুই ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান সৌম্য এদিন আউট হন ১১ রানে। এরপর বড় জুটি গড়ে জয়ের পথ সহজ করেন নাঈম ও শান্ত। দলীয় ১১৩ রানে ৪৫ রান করে আউট হন নাঈম। তবে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে দলকে জয় উপহার দিয়ে মাঠ ছাড়েন শান্ত। তিনি ৫৯ রানে ও ইয়াসির ১৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলারদের তোপে পড়ে নেপালের ব্যাটসম্যানরা। ৮৫ রানেই ৮ উইকেট হারিয়ে ১০০ রানের নিচে অলআউট হওয়ার শঙ্কায় পড়ে তারা। তবে সোম্পাল ও কারাণের ব্যাটে ৪৪.৩ ওভারে অলআউট হওয়ার আগে ১৩৮ রান করে নেপাল। সোম্পাল করেন ৩৮ রান।

অন্যদিকে কারাণের ব্যাট থেকে আসে ১৮ রান। সুমন খান ও মিনহাজুল আবেদিন আফ্রিদি সমান ৩ উইকেট শিকার করেন। এছাড়া তানভীর ইসলাম ও মেহেদি হাসান ২টি করে উইকেট শিকার করেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ