গ্র্যাজুয়েট শেষ ১২ বছরে, ইচ্ছা অ্যামেরিকার প্রেসিডেন্ট হওয়ার

গ্র্যাজুয়েট শেষ ১২ বছরে, ইচ্ছা অ্যামেরিকার প্রেসিডেন্ট হওয়ার

বিস্ময়কর বালক। মাত্র ১২ বছরে বয়সে গ্র্যাজুয়েট ডিগ্রির পাশাপাশি অ্যামেরিকার প্রেসিডেন্টের শুভেচ্ছাও নিজের ঝুলিতে কুড়িয়ে নিয়েছে সে। ইন্দো-অ্যামেরিকান এই বালকের নাম তানিস্ক আব্রাহাম। ১৮ বছরের মধ্যে ডাক্তার হওয়ার ইচ্ছাও রয়েছে তার। মা-বাবার সঙ্গে ক্যালিফোর্নিয়ার সাক্রামেন্টোতে থাকে তানিস্ক।

নিজের ভবিষ্যৎ ইচ্ছা নিয়ে তানিস্ক জানিয়েছে, “আমি ১৮ বছরের মধ্যে ডাক্তারি ডিগ্রি পেয়ে যাব বলেই মনে হয়।” তা ছাড়া অদূর ভবিষ্যতে অ্যামেরিকার প্রেসিডেন্ট হতে চায় তানিস্ক। এত কিছুর পরেও নিজেকে অবশ্য সাধারণ বালক বলতেই পছন্দ তার। ১২ বছরেই ক্যালিফোর্নিয়া কলেজ থেকে ৩টি ডিগ্রি নিয়ে গ্র্যাজুয়েট হয়েছে সে।

এর আগে মাত্র ৭ বছর বয়সে হাইস্কুলে ভর্তি করা হয় তানিস্ককে। ২০১৪ সালে হাইস্কুল ডিপ্লোমার সমান যোগ্যতা অর্জন করে স্কুল ছাড়ে সে। তখন থেকেই অ্যামেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামার দৃষ্টি আকর্ষণ করেছিল। তাঁকে একটি শুভেচ্ছাপত্রও পাঠিয়েছিলেন বারাক ওবামা।

কেরালা থেকে অ্যামেরিকায় আসেন তানিস্কের বাবা বিজউ আব্রাহাম। পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়র তিনি। মা তাজি আব্রাহাম পেশায় পশু চিকিৎসক। তবে এত অল্প বয়সে কলেজে ক্লাস করতে প্রথমে তানিস্ককে অনুমতি দেননি অধ্যাপকরা। কিন্তু পরে তানিস্কের আগ্রহ, একাগ্রতা ও বুদ্ধি সবকিছুর কাছে হার মানে। তখন তার মাকেও তার সঙ্গে ক্লাস করতে হয়।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট