ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচে জয়শূন্য ইতালি

ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচে জয়শূন্য ইতালি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘরের মাঠে ড্র করলো ইতালি। ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রেখেও প্রতিপক্ষ ইউক্রেনের বিপক্ষে ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ইউক্রেনকে শুরু থেকেই চাপে রাখে ইতালি। কিন্তু অধিকাংশ সময় বল দখলে থাকলেও গোলের দেখা কিছুতেই দলটি পাচ্ছিলো না। ২৩তম মিনিটে ফেদেরিকো বের্নারদেস্কির শট এক হাত দিয়ে কোনোমতো ক্রসবারের উপর দিয়ে পাঠান ইউক্রেনের গোলরক্ষক আন্দ্রি পিয়াতভ। ৩৭তম মিনিটে ফিওরেন্তিনার ফরোয়ার্ড ফেদেরিকো চিয়েজার জোরালো শট আবারও কর্নারের বিনিময়ে ফেরান তিনি। তাতে বেশ হতাশ হন স্বাগতিক ফরোয়ার্ডরা।

বিরতি থেকে ফিরে অবশ্য গোলের দেখা পায় ইতালি। ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বের্নারদেস্কির নেওয়া শটে বল গোলরক্ষকের হাতে লেগে জালে জড়িয়ে যায়। তবে এগিয়ে যাওয়াটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। কেননা ৭ মিনিট পরিই রোমানের শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান জানলুইজি দোন্নারুম্মা। ওই কর্নার থেকেই ভলিতে জাল খুঁজে নেন রুসলান মালিনভস্কি। ভাগ্য সঙ্গে থাকলে ৭০তম মিনিটে আবারও ইতালির জালের দেখা পেতে পারতেন মালিনভস্কি। কিন্তু তার দারুণ ফ্রি-কিকে বল দোন্নারুমার আঙুল ছুঁয়ে লাগে ক্রসবারে। ফিরতি বলে কাছ থেকে তারাস স্তেপানেনকোর হেড ঠেকিয়ে ইতালিকে সমতায় রাখেন এসি মিলানের গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। শেষ পর্যন্ত আর কোন দল গোলের দেখা না পেলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ চাড়তে হয় দুই দলকেই।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট