চীনে ৩১ গাড়িকে ট্রাকের ধাক্কায় নিহত ১৩

চীনে ৩১ গাড়িকে ট্রাকের ধাক্কায় নিহত ১৩

চীনে একটি ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ৩১টি গাড়িতে ধাক্কা দিলে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, শনিবার রাতে চীনের উত্তরাঞ্চলীয় একটি এক্সপ্রেসওয়ের টোল বুথে এই হতাহতের ঘটনা ঘটেছে। খবর সিএনএনের।

কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির লানঝৌ শহরে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। উদ্ধারকারীরা গাড়ির ভেতর আটকে পড়া সব যাত্রীকে টেনে বের করেছেন এবং ভয়াবহ এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তে নেমেছে ‍পুলিশ।

পুলিশ জানিয়েছে, মধ্যাঞ্চলীয় চীনে আরেকটি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। তারা বলছেন, শনিবার হানঝং শহরে একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্র্যাফিকের ভেতর ঢুকে গেলে এই হতাহতের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ওই বাসের চালককে আটক করে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। ভিন্ন আরেক দুর্ঘটনায় মধ্যাঞ্চলীয় চীনে একটি কারখানায় বিস্ফোরণে আটজন নিহত এবং একজন আহত হয়েছেন।

তাই শনিবার দেশটিতে এই তিন দুর্ঘটনায় সব মিলিয়ে ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩৬ জন।

গত ২৮ অক্টোবর নাটকীয় এক সড়ক দুর্ঘটনায় দক্ষিণপশ্চিমাঞ্চলীয় চীনে ১৫ জন নিহত হওয়ার পর টোল বুথের এই ঘটনা ঘটলো।

চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনার শিকার বাসটি চংকুইংয়ের একটি সেতু থেকে পড়ে গিয়ে ইয়াংটজ নদীর ৭০ মিটারের বেশি গভীর পানিতে ডুবে যায়।

পরে ওই ঘটনার ভিডিওতে দেখা যায়, একজন যাত্রী তার স্টপেজ মিস করায় বাসের চালককে মারছিল। যার কারণে চালক গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট