চোট কাটিয়ে ব্যাট হাতে ফিরছেন তামিম

চোট কাটিয়ে ব্যাট হাতে ফিরছেন তামিম

কিছুদিন আগেই শেষ হওয়া এশিয়া কাপের শুরুর ম্যাচেই চোটে পড়ে ছিটকে গেছিলেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। সেই ইনজুরিতেই এশিয়া কাপের বাকি ম্যাচের সাথে চলমান জিম্বাবুয়ে সিরিজও মিস করেছেন তিনি। হাতের সেই চোট এখন অনেকটাই ভালোর দিকে, তাইতো এখন ক্ষণ গুনছেন আবার বাইশ গজের ফেরার। সেই লক্ষ্যেই নিজেকে ফিরে পাওয়ার মিশনে আজ রোববার থেকেই আবার ব্যাটিং অনুশীলন শুরু করবেন তামিম।

হাতে পাওয়া সেই চোটের পর কেটে গেছে দেড়মাসেরও বেশি সময়। মাঝে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে ইংল্যান্ডেও গিয়েছিলেন তামিম। সেখান থেকে ফিরে কিছুদিন বিশ্রামের পর এখন নিয়মিতই চলেছে তার পুনর্বাসন। বর্তমানে নিজেকে ফিরে পেতে রানিং আর জিম করেই সময় কাটাচ্ছেন ২৯ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। কিছুদিন আগেই জানিয়েছেন পুরো ফিট হয়েই খেলবেন ঘরের মাঠে আসন্ন উইন্ডিজ সিরিজে। তারই প্রেক্ষিতে নিজেকে পুরোদমে প্রস্তুত করার মিশনে এবার ব্যাটিং শুরু করবেন তিনি।

সবকিছু ঠিক থাকলে প্রায় ৪৯ দিন পর আগামীকাল (রোববার) আবার ব্যাট হাতে নামবেন এই টাইগার ওপেনার। শনিবারর সংবাদ মাধ্যমকে এমনটাই জানানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্র থেকে।

সূত্রমতে, ‘রোববার থেকে তামিম ব্যাটিং শুরু করবেন, তবে সেটা ক্রিকেট বলে নয়, টেনিস বলে। এরপর যদি তিনি মনে করেন খেলতে পারবেন, তাহলে খেলবেন।’

প্রসঙ্গত, কিছুদিন আগেই শেষ হওয়া ইউনিমনি এশিয়া কাপ ২০১৮ আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের প্রথম ওভারে দুই উইকেট হারানোর পর চোট পেয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারে লাকমালের করা শেষ বলটি লেগ সাইডে খেলতে গিয়ে পুরানো ইনজুরির জায়গাতেই আবারও ব্যাথা পান তিনি। এরপর ব্যথার পরিমাণ বেশি হয়াতেই মাঠ ছাড়তে বাধ্য হন এই বাঁহাতি ব্যাটসম্যান।

সেই চোটের জায়গাতে পরে অপারেশন করা না লাগলেও ডাক্তার জানিয়েছিলেন পুরোপুরি সুস্থ হতে তামিমের সময় লাগবে সাত থেকে আট সপ্তাহ। এরপর টিম ম্যানেজমেন্ট ধারণা করছিল চলমান জিম্বাবুয়ে সিরিজের শেষ টেস্ট দিয়ে হয়তো আবার মাঠে ফিরতে পারবেন তামিম। তবে হয়নি তেমনটা, তবে আসন্ন উইন্ডিজ সফরে তামিমকে দলে ফিরে পাওয়ার ব্যাপারে পূর্ণ আশা রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট