চ্যাম্পিয়নস লিগে রোনালদোর আরেকটি ইতিহাস

চ্যাম্পিয়নস লিগে রোনালদোর আরেকটি ইতিহাস

গোল করছেন আবার অন্যকে দিয়ে করাচ্ছেন। এর মাঝে গড়ছেন নতুন নতুন রেকর্ড। মঙ্গলবার রাতে জুভেন্টাসের মাঠে আবারও রেকর্ড বইয়ে নিজের নাম লেখালেন সিআরসেভেন। এই লিগের ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে টানা দশ ম্যাচে গোল করার কৃতিত্ব অর্জন করলেন এই তারকা ফরোয়ার্ড।

মঙ্গলবার জুভেন্টাসের মাঠে ম্যাচের দুই মিনিট ৪৭ সেকেন্ডের মাথায়ই গোল করেন তিনি। ইসকোর পাশ পেয়ে হালকা শটেই লক্ষ্য ভেদ করেন তিনি। চ্যাম্পিয়নস লিগে এই পর্যন্ত তিনি ১১৯টি করেন যার মধ্যে গতকালের গোলটিই ছিলো সবচেয়ে দ্রুততম।

ম্যাচের তৃতীয় মিনিটে ইসকোর পাস থেকে বল জালে পাঠিয়ে ইতিহাসে নাম লেখান রোনালদো। গত মাসে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির বিপক্ষে গোল করে চ্যাম্পিয়নস লিগে রুড ফন নিস্টলরয়ের টানা ৯ ম্যাচে গোল করার রেকর্ডে রোনালদো ভাগ বসিয়েছিলেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড নিস্টলরয় রেকর্ড গড়েছিলেন ২০০৩ সালে। এদিন তাকে ছাড়িয়ে রোনালদো গড়লেন নতুন রেকর্ড। এই ১০ ম্যাচে রোনালদো গোল করেছেন ১৬টি।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়াল মাদ্রিদের হয়ে এ পর্যন্ত ৩৯টি গোল করলেন এই তারকা। যা ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাইসাইকেল কিকে অবিশ্বাস্য এক গোল করেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে তার গোল হলো ৯টি। প্রতিযোগিতার ইতিহাসে একক কোনো দলের বিপক্ষে রোনালদোর চেয়ে বেশি গোল আর কেউ করতে পারেনি। বায়ার্ন মিউনিখের বিপক্ষেও রোনালদোর গোল ৯টি। আর্সেনালের বিপক্ষে ৯ গোল আছে বার্সেলোনা তারকা লিওনেল মেসির।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোনালদোর জোড়া গোলেই জুভেন্টাসকে হারায় রিয়াল মাদ্রিদ। এদিন জুভেন্টাসের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। যার কারণে সেমিফাইনালের রাস্তাটা আরও সহজ হয়ে গেলো জিদান ছাত্রদের।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রোনালদোর গোলসংখ্যা দাঁড়ালো ২২টি, যা কিনা এই স্টেজে জুভেন্টাস দলের গোলসংখ্যার (২১) চেয়েও একটি বেশি! রোনালদোকে থামাবে কে?

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট