চ্যাম্পিয়নস লিগে লিভারপুলকে হারাল রেড স্টার বেলগ্রেড

চ্যাম্পিয়নস লিগে লিভারপুলকে হারাল রেড স্টার বেলগ্রেড

চ্যাম্পিয়নস লিগের এই আসরের গ্রুপে দ্বিতীয়বার প্রতিপক্ষের মাঠে হেরে গেল লিভারপুল। মঙ্গলবার রেড স্টার বেলগ্রেডের কাছে ২-০ গোলে হেরেছে তারা।

এর আগে গ্রুপের দ্বিতীয় ম্যাচে নাপোলির মাঠে হারের তেতো স্বাদ পায় লিভারপুল। কিন্তু পরের ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে ওঠে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ওই দুর্দান্ত জয় ছিল ঘরের মাঠ অ্যানফিল্ডে।

মঙ্গলবার নিজেদের পায়ে রেড স্টার বল রাখতে পারে মাত্র ২৮ শতাংশ সময়। সব মিলিয়ে দলটি লিভারপুরের পোস্টে শট নেন ১০টি। তারমধ্যে ৪টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে লিভারপুল গোলমুখে ২৩টি শট নিলেও তারাও লক্ষ্যে রাখতে পেরেছে ওই ৪টি শট। কিন্তু ইংলিশ জায়ান্টরা একটি শটও জালে জড়াতে পারেনি। অন্যদিকে রেড স্টাররা দুবার লিভারপুলের জালে বল জড়িয়ে আনন্দে মাতে।

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জিতেছে বেল গ্রেড। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ইতিহাসে সার্বিয়ার কোনো ক্লাবের এটাই প্রথম জয়। গত মাসে ঘরের মাঠে দলটিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লিভারপুল।

ঘরের মাঠে মঙ্গলবার ম্যাচের ২২ মিনিটেই মিলান পাভকোভের গোলে এগিয়ে যায় রেড স্টার। যদিও এর মিনিট পাঁচেক আগে গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন লিভারপুলের ড্যানিয়েল স্টারিজ। এদিকে ম্যাচের ২৯ মিনিটে গোল ব্যবধানে এগিয়ে যায় দলটি। মেরিনের বাড়ানো বলে ২৫ গজ দূর থেকে নেওয়া দুর্দান্ত শটে বল জালে জড়ান পাভকভ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল ব্যবধান কমানোর চেষ্টা করে লিভারপুল। এজন্য অতিথিরা একাধিক সুযোগও পেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ইংলিশ জায়ান্টরা একবারও প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। যে কারণে ২-০ গোলের হতাশার হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটির।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট