জনসম্মুখে টপলেস হয়ে গায়িকার প্রতিবাদ!

জনসম্মুখে টপলেস হয়ে গায়িকার প্রতিবাদ!

প্রতিবাদের ভাষা কতভাবেই না হতে পারে। আবার বৈচিত্র্যের হতে পারে আনন্দ প্রকাশের ভাষাও। এবার তেমনি প্রতিবাদে সামিল হয়েছেন চিলিয়ান গায়িকা মন লাফের্তে! সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত হয়েছে লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ডের ২০তম আসর। জমকালো এই আয়োজনে অনেক তারকা উপস্থিত হয়েছিলেন।

কিন্তু সবাইকে ছাপিয়ে আলোচনায় আসেন চিলিয়ান গায়িকা মন লাফের্তে। তার দেশে চলমান অবস্থার প্রতিবাদে লাল গালিচায় টপলেস হয়ে প্রতিবাদ করেন ৩৬ বছর বয়সি এই গায়িকা। ওইদিন অ্যাওয়ার্ড অনুষ্ঠানের কালো রঙের একটি ট্রেঞ্চ কোট পরে আসেন লাফের্তে। তার গলায় ছিল সবুজ রঙের একটি স্কার্ফ।

লাল গালিচায় উপস্থিত হয়েই তিনি টপলেস হন। তার বুকে লেখা ছিল- চিলিতে তারা অত্যাচার, ধর্ষণ ও হত্যা করছে। এর আগে মেট্রো ভাড়া বাড়ানোর প্রতিবাদে গত ১৮ অক্টোবর দেশটিতে প্রতিবাদ-বিক্ষোভ শুরু হয়। কিন্তু পরবর্তী সময়ে সেটি দেশটির রাজনৈতিক ও সামাজিক সংস্কারের দাবিতে রূপ নেয়।

১৯৯০ সালে গণতন্ত্র প্রতিষ্ঠিত হওয়ার পর চিলি এতো বড় সংকটে পড়েনি। সহিংস এই বিক্ষোভে এখন পর্যন্ত ২০ জন নিহত ও সহস্রাধিক লোক আহত হয়েছেন। এই আন্দোলন আন্তর্জাতিকভাবে নজরে আনার জন্যই লাফের্তের এই প্রতিবাদ বলে ধারণা করা হচ্ছে। অনুষ্ঠানে ‘বেস্ট অল্টারনেটিভ মিউজিক অ্যালবাম’ শাখায় পুরস্কার জিতেছেন এই গায়িকা। পুরস্কারটি চিলির জনগণের প্রতি উৎসর্গ করেছেন তিনি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট