জয়া-ফারিয়া ‘দেবী’র টিকিট বিক্রি করছেন

জয়া-ফারিয়া ‘দেবী’র টিকিট বিক্রি করছেন

চট্টগ্রামের সিলভার স্ক্রিন সিনেমা হল। জেলাটির অন্যতম প্রেক্ষাগৃহ এটি। হলটির কাউন্টারে তাকাতেই দেখা গেলো দু’জন সুন্দরী নারী টিকিট বিক্রি করছেন। কাছে গিয়ে দেখা গেলো, তারা আসলে দু’জন জনপ্রিয় অভিনেত্রী; জয়া আহসান ও শবনম ফারিয়া।

এরকম অভিনব উপায়েই নিজেদের ছবির প্রচারণা করছেন জয়া ও ফারিয়া। প্রায় ৩০ মিনিট ধরে তারা সিলভার স্ক্রিন সিনেমা হলের কাউন্টারে দাঁড়িয়ে সাধারণ দর্শকের কাছে ‘দেবী’ সিনেমার টিকিট বিক্রি করেছেন। সেই মুহূর্তটি ক্যামেরায় ধারণ করে নিয়েছেন অনেকেই। আর অনলাইনে ছড়িয়ে পড়ার পর জয়া ও শবনম ফারিয়ার এমন কাজকে বাহবা দিচ্ছেন সবাই।

‘দেবী’ সিনেমার প্রচারণায় জয়া আহসান শুরু থেকেই ব্যতিক্রম সব উপায় অবলম্বন করছেন। ‘দেবী’র পোস্টার সম্বলিত টি-শার্ট, পাঞ্জাবি, শাড়ি পরে অংশ নিয়েছেন বিভিন্ন অনুষ্ঠানে। এমনকি এই সিনেমার প্রচারের জন্য জয়া আহসান ও ছবির অভিনেতা চঞ্চল চৌধুরী মিলে একটি টেলিভিশনে খবর পাঠও করেছেন। যা কিনা বাংলা সিনেমার প্রচারের ইতিহাসে বিরল পদ্ধতি।

প্রচারণার এমন ভিন্নতা নিয়ে জয়া আহসান বলেছেন, আমরা গতানুগতিক কিছু করতে চাইনি। আমাদের ছবিটাও গতানুগতিক কিছু নয়। আমরা বরাবরই চাই দর্শকদের একটু সারপ্রাইজ দিতে, তাদের সঙ্গে একটু মজা করতে। এবং নানা আবহে মিশে যেতে। চট্টগ্রামের সিলভার স্ক্রিনে এসেও তাই করলাম। খুব মজা পেয়েছি টিকিট কাটতে আসা দর্শকদের চমকে দিয়ে। শিখে নিলাম কেমন করে টিকিট বিক্রি করতে হয়!

এদিকে দু’দিন আগেই সিঁড়িতে পা পিছলে পড়ে হাতে ব্যথা পান শবনম ফারিয়া। চিকিৎসক জানায়, তার একটি আঙুল ভেঙে গেছে। যার কারণে আগামী ২১ দিন হাতের নড়াচড়া করতে পারবেন না। কিন্তু এই ভাঙা হাত নিয়েই শবনম ফারিয়া ছুটে গেছেন চট্টগ্রামে। নিজের অভিনীত সিনেমার প্রচারের জন্য এমন ত্যাগ স্বীকার সচরাচর কেউ করেন না। তাই জয়া আহসান ও ‘দেবী’র সংশ্লিষ্টরা শবনম ফারিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

‘দেবী’ নির্মিত হয়েছে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে। এতে অভিনয় করেছেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের প্রমুখ। সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান সি-তে সিনেমা। জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় দেশের ৩৫টি সিনেমা হলে চলছে ‘দেবী’।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট