জহির খান খেলবেন দশ ওভারের ক্রিকেটে

জহির খান খেলবেন দশ ওভারের ক্রিকেটে

জহির খানকে আবার বল হাতে দৌড়াতে দেখা যাবে। তবে আইপিএলে নয়। জহির খেলবেন সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠেয় টি-টেন লিগে। যেখানে দেখা যাবে ভারতের আরও দুই প্রাক্তন ক্রিকেটার— মুনাফ পটেল এবং প্রবীণ কুমারকে।

এই টি-টেন লিগে জহির খেলবেন ‘বেঙ্গল টাইগার্স’ দলের হয়ে। ‘পঞ্জাবি লেজেন্ডস’ নিয়েছে প্রবীণকে। শারজা ক্রিকেট স্টেডিয়ামে ২১ নভেম্বর থেকে শুরু হয়ে ২ ডিসেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। সব মিলিয়ে ভারতের আট জন প্রাক্তন ক্রিকেটারকে দেখা যাবে এই টি-টেন লিগে খেলতে।

অবসর নেওয়ার পরে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টর হিসেবে কাজ করেছেন জহির। তিনি জানিয়েছিলেন, আর খেলবেন না। কিন্তু দেখা যাচ্ছে, ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে বল হাতে মাঠে নামতে তৈরি এই বাঁ হাতি পেসার।

টি-টেন প্রতিযোগিতার চেয়ারম্যান শাজি উল মুল্‌ক বলেছেন, ‘বেশ কয়েক জন ভারতীয় ক্রিকেটার এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হলেন। আশা করব, এর পরে এই প্রতিযোগিতা আরও জনপ্রিয়তা পাবে।’

ইতোমধ্যেই ওয়াসিম আক্রম, ডিন জোন্স, ড্যানিয়েল ভেত্তোরি, ড্যারেন সামি-সহ বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার এই লিগের সঙ্গে যুক্ত হয়েছেন।

ইনিংস পিছু ১০ ওভারের ম্যাচ মোটামুটি ৯০ মিনিটের মধ্যেই শেষ হয়ে যায়। গত বছর থেকে এই লিগ শুরু হয়েছে। এ বারে মোট ২৯টি ম্যাচ হবে। খেলছে আটটি দল। যাদের দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট