জাকির নায়েককে ফিরিয়ে দেবে মালয়েশিয়া!

জাকির নায়েককে ফিরিয়ে দেবে মালয়েশিয়া!

প্রখ্যাত ইসলামি বক্তা ড. জাকির নায়েককে ফিরিয়ে দিতে মালয়েশিয়ার প্রতি আবেদন জানিয়েছে ভারত সরকার। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় মালয়েশিয়ান কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে এই অনুরোধ জানিয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কুয়ালালামপুরের একটি আদালতে ভারতের ওই আবেদনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হতে পারে। এর আগে মালয়েশিয়া জানিয়েছিল তারা জাকির নায়েককে ফিরিয়ে দিতে প্রস্তুত। গেলো বছরের নভেম্বরে মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি বলেছিলেন, ভারতের পক্ষ থেকে আবেদন করা হলে তারা জাকির নায়েককে ফিরিয়ে দিবে।

আলোচিত বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে তরুণদের জিহাদে উদ্বুদ্ধসহ কয়েকটি অভিযোগ আনে নয়া দিল্লি।

এর আগে গেলো বছরের ২৬ অক্টোবর জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ভারতের জাতীয় তদন্ত সংস্থা। সেখানে বলা হয়, তিনি হিন্দু, খ্রীস্টান, এমনকি মুসলমানদের শিয়া সম্প্রদায়, সুফি ও বেরেলভিপন্থীদের ধর্মীয় বিশ্বাস নিয়ে ঠাট্টা-বিদ্রুপ করেছেন। তার বক্তব্য লোকজনকে আইএসে যোগ দিতে উদ্বুদ্ধ করেছে বলেও উল্লেখ করা হয় ওই অভিযোগপত্রে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেছেন, জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন এবং তার কোম্পানি হারমনি মিডিয়া প্রাইভেট লিমিটেড যে জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সে বিষয়ে শক্ত প্রমাণ রয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট