জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

জিম্বাবুয়েকে দিয়েই দীর্ঘদিন পর ঘরের মাটিতে নামছে বাংলাদেশ। এই বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে ঘরের মাটিতে নেমেছিল টাইগাররা। এরপর থেকে নিদাহাস ট্রফি, আফগানিস্তান সিরিজ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ও এশিয়া কাপে খেলেছে তারা। দীর্ঘদিন পর আগামীকাল রোববার মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা তুলে ধরলেন বাংলাদেশ দলের প্রস্তুতি সম্পর্কে। সেই সাথে প্রতিপক্ষ সম্পর্কেও সতর্ক থাকার কথা বললেন তিনি।

মাশরাফি বলেন, ‘অনেক দিন পর হোমে খেলব। দলের সবাই আত্মবিশ্বাসী। সাকিব, তামিম নেই সেটা সবাই জানে। সুতরাং, সেভাবেই সবাই মানসিক প্রস্তুতি নিয়ে মাঠে নামবে। সবাই পারফর্ম করার জন্য সেরা। যে প্রস্তুতি দরকার সেটা সবাই নিয়েছে। কাল ম্যাচ। আশা করছি সবাই যেটা চাচ্ছে যেন সেটাই করতে পারে।’

তিনি আরো বলেন, ‘চ্যালেঞ্জ প্রতিটা ম্যাচেই থাকে। আমার কাছে মনে হয় আগে অন্যদের সাথে যে চ্যালেঞ্জ ছিল এই ম্যাচে সেরকমই থাকবে। সবার প্রত্যাশা আমরা জিতব। আসলে এমন আশা করাটাই স্বাভাবিক। হারলে কেউ মানতে পারবে না।’

জিম্বাবুয়ের বিপক্ষে মোট তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ২৪ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। এই ভেন্যুতে ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ তথা শেষ ওয়ানডে ম্যাচ।

এরপর সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৩ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এবারই প্রথমবারের মতো সিলেটে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিলেটে ম্যাচ শেষে করে দুই দল আবার ঢাকায় ফিরবে। ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট