‘জোর করে ক্ষমতায় থাকার অশুভ মতলব আ.লীগের নেই’ 

‘জোর করে ক্ষমতায় থাকার অশুভ মতলব আ.লীগের নেই’ 

জনগণের প্রতি আস্থা হারিয়ে বিএনপি জাতিসংঘে নালিশ করে বেড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘে গিয়ে দেশের নামে নালিশ করেছেন অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতিসংঘে গিয়ে দেশের নামে নালিশ করে দেশের জনগণকে ছোট করা হয়েছে। আমিও নালিশ করছি জনগণের বিবেকের আদালতে। একটি রাজনৈতিক দল কিভাবে এত সংকীর্ণমনা হয়। একটি রাজনৈতিক দল কিভাবে বিদেশে গিয়ে দেশের নামে নালিশ করে দেশের জনগণকে ছোট করতে পারে?

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের (বিএনপি) কোনো নালিশ থাকলে জনগণের কাছে নালিশ করুন। ভোট দেবে আমাদের জনগণ। বিদেশিরা কি আমাদের ক্ষমতায় বসাবে পারবে? জনগণের প্রতি আস্থা থাকলে বিদেশে গিয়ে দেশের নামে নালিশ করার মত ছোট মানসিকতার পরিচয় বিএনপি দিত না। এত সংকীর্ণ চিত্তের রাজনৈতিক দল কী করে হয়! জাতিসংঘের কাছে নালিশ করে দেশের জনগণকে ছোট করা হয়েছে। আমি জনগণের বিবেকের আদালতে নালিশ করছি।

দেশের জনগণ না চাইলে আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এত উন্নয়ন-অর্জন আমরা করেছি, তারপরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন দেশের জনগণ যদি চায় আমরা ক্ষমতায় থাকব। জনগণ যদি না চায় আমরা ক্ষমতায় থাকব না। আওয়ামী লীগের ইতিহাস কখনো ষড়যন্ত্রের নয়। শেখ হাসিনার রাজনৈতিক চিন্তায় নেক্সট জেনারেশন আর বিএনপির রাজনীতির চিন্তায় নেক্সট ইলেকশন। ক্ষমতা ছাড়া কিছুই চিন্তা করে না বিএনপি নামক দলটি। বিএনপি এবং তাদের দোসররা ক্ষমতা কেন্দ্রিক রাজনীতি করে।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ ও আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ওয়েব সাইটের (stsc@albd.com) উদ্বোধন করা হয়।

আওয়ামী লীগ নেতারা বলছেন, বিএনপি-জামায়াত জাতীয় নির্বাচনের আগে অবৈধ পন্থা অবলম্বন, আর অপপ্রচার করে সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র প্রতিরোধে সঠিক তথ্য জনগণের কাছে তুলে ধরতেই এই ওয়েবসাইট কাজ করবে। দলের কেন্দ্রীয়, জেলা, উপজেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকদের এই সাইটে যুক্ত করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট