টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিস্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্টে লড়বে টাইগাররা।

ইনজুরির কারণে এই সিরিজে নেই ওপেনার তামিম ইকবার ও দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই ম্যাচে অভিষেক হচ্ছে ৩০ বছর বয়সি অলরাউন্ডার ফজলে মাহমুদের।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৯টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে ঘরের মাঠে বাংলাদেশ জিতেছে ২৭টি ও দেশের বাইরে জিতেছে ১৩টি ম্যাচ।

এ নিয়ে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের হয়ে বাংলাদেশের মাটিতে নয়টি সিরিজ খেলছেন হ্যামিলটন মাসাকাদজা। এলটন চিগাম্বুরাও এদেশের মাটিতে নবম সিরিজ খেলছেন। এছাড়াও ব্র্যান্ডন টেইলর খেলছেন সাতবার।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ রাব্বি,  মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ,     মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি মর্তুজা ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, চেপাস জুয়াও, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, পিটার মোর, সিকান্দার রাজা, ডোনাল্ড ট্রিপানো, ব্রান্ডন মাভুটা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট