টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের আসর ১৪তম শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

শনিবার শক্তিশালী একাদশ নিয়েই নেমেছে বাংলাদেশ।চোটে অনিশ্চয়তায় থাকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান খেলছেন। দুই গুরুত্বপূর্ণ সদস্যের সঙ্গে একাদশে আছেন মোহাম্মদ মিঠুনও।

এশিয়া কাপের জন্য দেশ ছাড়ার আগে ভালো শুরুর প্রতি জোর দিয়েছিলেন মাশরাফী। এদিন ব্যাটিং সহায়ক উইকেটে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিলেন।

টস করতে এসে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, শুরুতে ব্যাটিং করার জন্য ভালো উইকেট। বড় সংগ্রহ গড়া সম্ভব। দ্বিতীয় ইনিংসে উইকেটে টার্ন থাকতে পারে।

লঙ্কান অধিনায়ক ম্যাথুজও টস জিতলে ব্যাটিংই নিতেন বলে জানালেন। অন্যদিকে মাঠ কিউরেটর জানাচ্ছেন, রাতে শিশির পড়ার সম্ভাবনা খুব একটা নেই।

এই ম্যাচে জয়ে শুরু করতে পারলেই অনেকখানি নিশ্চিত হবে সুপার ফোরের পথ। টাইগারদের চোখও জয়েই।

বাংলাদেশ একাদশ তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মাশরাফী বিন মোর্ত্তজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা, ধনঞ্জয় ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুসল পেরেরা, কুসল মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, লাসিথ মালিঙ্গা, সুরঙ্গ লাকমল, আমিলা আপোনসো ও দিলুরুয়ান পেরেরা।

বাংলাদেশের খেলা দেখার জন্য ওয়েবসাইটটি ভিজিট করুন:
https://www.rabbitholebd.com/ 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট