টাইগার দলে যোগ দিতে ঢাকায় ল্যাঙ্গাভেল্ট

টাইগার দলে যোগ দিতে ঢাকায় ল্যাঙ্গাভেল্ট

মোস্তাফিজ-রুবেল-সাইফুদ্দিনদের বোলিং গুরু হিসেবে ঢাকা পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন দক্ষিণ আফ্রিকান এই কোচ।

এদিকে একই দিন বিকেল সোয়া ৫টা নাগাদ কাতার এয়ারলাইন্সে করে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে টাইগারদের নতুন প্রধান কোচ আরেক দক্ষিণ আফ্রিকান রাসেল ডোমিঙ্গোর।

ইংল্যান্ড বিশ্বকাপে আশানরূপ ফলাফল করতে না পারায় কোচিং স্টাফদের মধ্যে বড় ধরনের পরিবর্তন আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরইমধ্যে হেড কোচ স্টিভ রোডসের স্থালাভিষিক্ত হয়েছেন ডোমিঙ্গো। কোর্টনি ওয়ালশকে সরিয়ে পেস বোলিং কোচ হিসেবে আনা হয়েছে চার্ল ল্যাঙ্গাভেল্টকে। আর সুনীল যোশীকের সরিয়ে স্পিন বোলিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরিকে। তবে ব্যাটিং কোচ হিসেবে আরেক নেইল ম্যাকেঞ্জিই থেকে যাচ্ছেন। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি বাড়িয়েছে বিসিবি।

নতুন এই কোচিং স্টাফদের সামনে প্রথম পরীক্ষার নাম আফগানিস্তান। ঘরের মাঠে আফগানদের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। এরপরই জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে খেলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

এই দুই সিরিজ সামনে রেখে গতকাল সোমবার থেকে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়ে গেছে। আগামীকাল বুধবার জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেবেন দুই দক্ষিণ আফ্রিকান কোচ ডোমিঙ্গো ও ল্যাঙ্গাভেল্ট। কিন্তু এখনও স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি যোগ দেয়ার তারিখ জানা যায়নি।

ল্যাঙ্গাভেল্ট ২০১০ সালে সবশেষ দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে ৬ টেস্টে ১৬ উইকেট ও ৭২ ওয়ানডেতে নিয়েছেন ১০০ উইকেট। বাংলাদেশের বিপক্ষে ৪ ওয়ানডেতে ৮ উইকেট শিকার করেছেন সাবেক এই প্রোটিয়া পেসার।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট