টাইগার শিবিরে টেস্ট দলে নতুন মুখ

টাইগার শিবিরে টেস্ট দলে নতুন মুখ

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াড নিয়ে যখন ভাবনা তখন রাজশাহীতে আগুন ঝড়াচ্ছিলেন খালেদ আহমেদ। সিলেট বিভাগের এই পেসার দুই ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। ম্যাচে ১০ উইকেট নিয়ে ঢাকা মেট্রোকে উড়িয়ে দিয়েছেন চতুর্থ রাউন্ডের ম্যাচে।

দারুণ এই পারফরম্যান্সের পুরস্কার হাতে নাতে পেলেন খালেদ আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছেন ২৬ বছরের তরুণ।

বৃহস্পতিবার জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু চট্টগ্রামে সাংবাদ সম্মেলনের মাধ্যমে স্কোয়াড জানান।

টেস্ট দলে খালেদ আহমেদ ছাড়াও নতুন মুখ আরো দুটি। আরিফুল হকের সঙ্গে ডাক পেয়েছেন নাজমুল ইসলাম অপু। এই দুজনেরই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে আগেই।

এবছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক আরিফুল হকের। ৬টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেললেও কোনো ওয়ানডে খেলা হয়নি তার। ৭৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা ২৫ বছরের এই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত সৈনিক।

এদিকে ৪টি ওয়ানডে ও ১৩টি টি-টুয়েন্টি খেলা নাজমুল ইসলাম অপুর সামনে এবার টেস্টের দুয়ার খোলার পালা। ৫৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি।

তবে খালেদ আহমেদ এই প্রথম ডাক পেলেন জাতীয় দলে। আন্তর্জাতিক ক্রিকেটেই অভিষেকের অপেক্ষায় তিনি। ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ২২টি।

টেস্টের ১৫ সদস্যের দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট